×

সারাদেশ

পাথরঘাটায় আ. লীগের কমিটি নিয়ে দন্দ্ব, বিক্ষোভ অগ্নি সংযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২, ০৯:৪৭ পিএম

পাথরঘাটায় আ. লীগের কমিটি নিয়ে দন্দ্ব, বিক্ষোভ অগ্নি সংযোগ
পাথরঘাটায় আ. লীগের কমিটি নিয়ে দন্দ্ব, বিক্ষোভ অগ্নি সংযোগ

ছবি: ভোরের কাগজ

বরগুনার পাথরঘাটার বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগের কমিটি গঠন কে কেন্দ্র করে শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে প্রতিবাদ সভা ও টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে পাথরঘাটা আওয়ামীলীগের একটি অংশ।

উক্ত প্রতিবাদ সভায় বক্তারা বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক এডভোকেট জাবির হোসেনের বিরুদ্ধে কঠোর সমালোচনা করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান আকন মোহাম্মদ সহিদ।

ওই বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেনকে মদখোড় ও ঘুষখোড় এবং সাধারণত সম্পাদক এডভোকেট জাবির হোসেনকে ঘুষখোর বলেন আকন মোহাম্মদ সহিদ।

এ সময় বক্তারা বলেন, রাতের আধারে টাকা খেয়ে যে ইউনিয়ন কমিটিগুলো গঠন করেছে তার কোন ভিত্তি নেই। কাকচিড়া ইউনিয়নে একজন দোকানদারকে সাধারন সম্পাদক করা হয়েছে। যিনি কখনোই আওয়ামীলীগের সাথে কোন ভাবেই জড়িত ছিলেন না। সে একজন অপরিচিত লোক।

গত ২০১৯ সালের ২৫ শে নভেম্বর পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। ওই সময় ইউনিয়নের কমিটি ঘোষনাকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগের কাছে অভিযোগ দায়ের করে পাথরঘাটা আওয়ামীলীগের একটি অংশ। তৎকালীন অভিযোগের ভিত্তিতে জেলা আওয়ামী লীগ পাথরঘাটা উপজেলার সকল কমিটি স্থগিত ঘোষণা করেন।

অবশেষে দীর্ঘ ৩ বছর পর পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের পৌর কমিটি সহ সকল ইউনিয়নের সভাপতি ও সম্পাদকের নাম উল্লেখ করে স্বাক্ষরিত কমিটি প্রদান করেন পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন ও এডভোকেট জাবির হোসেন। এঘোষনায় ফের আওয়ামী লীগের একটি অংশ বিক্ষোভে ফেটে পরে। পৌরশহরের ব্যস্ততম এলাকা শেখ রাসেল স্কয়ারে টায়ারে আগুন জ্বালিয়ে শহরে বিক্ষোভ সমাবেশ করে তারা।

এসময় উপস্থিত ছিলেন, পাথরঘাটা পৌরমেয়র আনোয়ার হোসেন আকন,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল হোসেন পঞ্চায়েত, জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইন,পৌর কাউন্সিলর মোসাফ্ফের বাবুল,,পৌর কাউন্সিলর মনজুরুল রশিদ সুমন, কলেজ ছাত্রলীগের সভাপতি নাঈমুল রাব্বি সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী নিয়ম মেনেই এ কমিটি করা হয়েছে। আওয়ামী লীগের সম্মেলনের বিদ্রোহী একটি অংশ বিএনপির লোকজন নিয়ে বিক্ষোভ করেছে

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App