×

সারাদেশ

শোকে স্তব্ধ জৈনকাঠি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২২, ০৮:৪৪ এএম

শোকে স্তব্ধ জৈনকাঠি

ছবি: সংগৃহীত

বাড়ির পথে আরো চার লাশ

চট্টগ্রামের মীরসরাইয়ে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বালুর ড্রেজার ডুবে নিখোঁজ একই গ্রামের আট শ্রমিকের মধ্যে চারজনের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৭টায় পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের চর জৈনকাঠি মোল্লা বাড়ির সামনের মাঠে নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশগুলো দাফন করা হয়। জানাজায় সদর উপেজলা সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল হাই, জৈনকাঠি ইউপি চেয়ারম্যান সৈয়দ মহসীনসহ স্থানীয় ও বিভিন্ন এলাকা থেকে আসা শত শত মুসল্লি অংশ নেন।

এর আগে গত বুধবার রাত সাড়ে ৩টার দিকে চর জৈনকাঠিতে এসব লাশ এসে পৌঁছে। এসব লাশ নিজ বাড়িতে পৌঁছালে সেখানে এক হৃদয়বিদায়ক দৃশ্যের সৃষ্টি হয়। বাবা-মাসহ স্বজনদের আহাজারি ও বুকফাটা কান্নায় ভারি ও শোকে স্তব্ধ হয়ে ওঠে চর জৈনকাঠি গ্রামটি।

দাফনসম্পন্ন চার ব্যক্তি হলেন- ওই গ্রামের মোল্লা বাড়ির আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মোল্লা ও একই বাড়ির আনিছুর রহমান মোল্লার ছেলে ইমাম মোল্লা এবং একই গ্রামের আব্দুর রহমান ফকিরের ছেলে মো. আল-আমিন ও মো. সেকান্দার রাঢ়ীর ছেলে মো. জাহিদুল।

এদিকে নিখোঁজ বাকি চারজনের লাশ বৃহস্পতিবার সকালে উদ্ধার হয়েছে। ওই চার লাশ নিয়ে চর জৈনকাঠির উদ্দেশ্যে রওনা দিয়েছেন স্বজনরা। এ চারজন হচ্ছেন- ওই এলাকার আব্দুর রহমানের ছেলে তারেক মোল্লা, আনিচুর রহমান মোল্লার ছেলে শাহীন মোল্লা, নরু সরদারের ছেলে মো. আলম সরদার, ইউসুফ হাওলাদারের ছেলে বশার হাওলাদার।

নিহতদের পরিবার জানায়, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রতি পরিবারকে ১০ হাজার টাকা এবং ড্রেজার মালিক পক্ষ থেকে এক লাখ টাকা করে সহযোগিতা করা হবে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রামের মিরসরাই উপকূলের স›দ্বীপ চ্যানেলে বালু তোলার ড্রেজার ডুবে আট শ্রমিক নিখোঁজ হয়। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে সাগর উত্তাল হলে সোমবার

রাতে উপজেলার সাহেরখারী ইউনিয়নের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের ৩ নম্বর বসুন্ধরা এলাকায় এ ড্রেজার ডুবির ঘটনাটি ঘটে। নিখোঁজ আট শ্রমিকের বাড়ি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের চর জৈনকাঠি গ্রামে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App