×

জাতীয়

মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে চার্জশিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২২, ০১:৪৬ পিএম

মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে চার্জশিট

ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। শুক্রবার (২৮ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম আদালতের নিবন্ধন শাখা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির উপপরিদর্শক মো. হাসানুজ্জামান আদালতে চার্জশিট জমা দেন।

চার্জশিটে বলা হয়েছে, আসামি কাজী ইব্রাহিম নিজের বিভিন্ন ওয়াজ মাহফিল ও খুতবায় মিথ্যা, উসকানিমূলক ও ভীতিপ্রদর্শন সম্বলিত ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করেছেন। জিজ্ঞাসাবাদে এ বিষয়ে কোনো সদুত্তর তিনি দিতে পারেননি। এ ছাড়া ভিডিওগুলোতে প্রচারিত বক্তব্য তার নিজের বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তিনি।

চার্জশিটে আরও বলা হয়, সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা ও ভীতি প্রদর্শনমূলক ভিডিও প্রচার ও প্রকাশের মাধ্যমে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিসহ আইনশৃঙ্খলা অবনতি ঘটিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫, ৩১ ও ৩৫ ধারায় অপরাধ করেছেন তিনি।

২০২১ সালের ২৮ সেপ্টেম্বর ভোরে রাজধানীর মোহাম্মদপুরে নিজ বাসা থেকে আটক হন কাজী ইব্রাহিম। এর আগে ২৭ সেপ্টেম্বর তার বিরুদ্ধে প্রতারণা মামলা করেন এক ব্যক্তি। এ ছাড়া তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে গোয়েন্দা পুলিশ। দু’দিনের রিমান্ড শেষে তাকে ওই বছর কারাগারে পাঠানো হয়। এরপর ২৩ ফেব্রুয়ারি তাকে ফারুকী হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়। ২০১৪ সালের ২৮ আগস্ট রাত ৯টার দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারের নিজ বাসায় মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে হত্যা করে দুর্বৃত্তরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App