×

সারাদেশ

নতুন চেয়ারম্যান রুহুল আমিন, প্রতীক বরাদ্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২২, ০৩:৩৯ পিএম

নতুন চেয়ারম্যান রুহুল আমিন, প্রতীক বরাদ্দ

বৃহষ্পতিবার জেলা পরিষদের সদস্য পদ এবং সংরক্ষিত মহিলা সদস্যদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। ছবি: ভোরের কাগজ

সীমানা জটিলতায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। নতুন তারিখ অনুযায়ী আগামী ১৪ নভেম্বর সোমবার চেয়ারম্যান পদ ব্যতিত অন্যান্য সকল পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে জেলা পরিষদ নির্বাচনে শুধুমাত্র চেয়ারম্যান পদে অন্য কোনো দলের বা স্বতন্ত্রভাবে আর কেউ মনোনয়ন জমা না দেয়ায় ওই পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন।

বৃহষ্পতিবার (২৭ অক্টোবর) সকালে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা প্রদান করেন জেলা পরিষদের রিটার্নিং অফিসার ও চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১৪ নভেম্বর অনুষ্ঠিতব্য জেলা পরিষদের সদস্য পদ এবং সংরক্ষিত মহিলা সদস্যদের প্রতীক বরাদ্দ দেয়া হয়।

সে মোতাবেক সংরক্ষিত সদস্য পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ২৯ জন তাদের মনোনয়ন পত্র দাখিলের প্রেক্ষিতে এবং নির্বাচন অনুষ্ঠানের স্থগিতাদেশ প্রত্যাহারের পর প্রতিদ্বন্দ্বিতাকারী সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

প্রসঙ্গত জেলা পরিষদ নির্বাচনে সীমানা জটিলতার অভিযোগ এনে গত ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করেন জেলা পরিষদের মহিলা সংরক্ষিত আসনের সদস্য প্রার্থী শামীমা জাহান সারা। ওই রিট পিটিশনের প্রেক্ষিতে ২৬ সেপ্টেম্বর সোমবার জেলা পরিষদের নির্বাচন স্থগিতাদেশ দেন আদালত। ১৬ অক্টোবর রবিবার আদালতের বিচারিক কাজ শেষে জেলা পরিষদের নির্বাচনের নিষেধাজ্ঞা প্রতাহার করা হয়। এর প্রেক্ষিতে ১৪ নভেম্বর সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত জেলা পরিষদের ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App