×

জাতীয়

জবি ছাত্রদলের ২৮৩ সদস্যের পুর্নাঙ্গ কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২২, ০৫:১৬ পিএম

জবি ছাত্রদলের ২৮৩ সদস্যের পুর্নাঙ্গ কমিটি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদল। ফাইল ছবি

২১ বছর পরে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার ২৮৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কর্মীদের পরিচয় হওয়ায় দীর্ঘদিন নিস্ক্রিয় থাকা জবি ছাত্রদল এবার ক্যাম্পাসে ঢুকবে বলে জানিয়েছেন সভাপতি আসাদুজ্জামান আসলাম।

শুক্রবার (২৮ অক্টোবর) ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক বিজ্ঞপ্তিতে এক বছরের জন্য এ পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়। কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল জবি শাখার এই পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে। কমিটিতে ৩ জন সহ-সভাপতির পাশে গুম লেখা থাকতে দেখা গেছে।

এছাড়া কমিটিতে দেখা যায়, সহসভাপতি ৫৫ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ৬৭ জন, সহ সাধারণ সম্পাদক ৫৬ জন,সাংগঠনিক সম্পাদক ০১ জন, সহ সাংগঠনিক সম্পাদক ৫৭ জন,সম্পাদক ২৭ জন এবং সদস্য ১৮ জন সহ মোট ২৮৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়েছে।

এ বিষয়ে জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, দীর্ঘ ২১ বছরের শ্রমের ফসল হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার বহুল কাঙ্খিত পূর্নাঙ্গ কমিটি উপহার দেয়ায় আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামীর অবশ্যম্ভাবী রাষ্ট্রনায়ক দেশনায়ক তারেক রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সংগ্রামী সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ভাই ও বিপ্লবী সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি আরো বলেন, দীর্ঘসময় ধরে রাজনৈতিক পরিচয় না পাওয়া সত্ত্বেও রাজপথের প্রতিটি আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেছে জবি ছাত্রদলের নেতাকর্মীরা। দেশমুক্তির আসন্ন যুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল রাজপথে অগ্রগামী সৈনিকের ভূমিকাপালন করে এদেশের গণমানুষের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিবে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রতিটি নেতা কর্মী তাদের জীবনের শেষ রক্ত বিন্দু পর্যন্ত রাজপথ ছেড়ে যাবে না।

এদিকে, গত ৩০ জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আংশিক কমিটি হয়। এতে কলেজ সময়ের দুই শিক্ষার্থী আসাদুজ্জামান আসলামকে সভাপতি ও সুজন মোল্লাকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়। তবে কমিটি হওয়ার চার মাস পার হয়ে গেলেও এখনো পর্যন্ত ক্যামম্পাসে ঢুকেনি ছাত্রদলের নেতারা। দলীয় কোন কর্মসূচি থাকলে তা ক্যাম্পাসের বাইরে পুরান ঢাকায় শুধু ব্যানার নিয়ে মিছিল পর্যন্তই দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে জবি শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম ভোরের কাগজকে বলেন, যতবারই আমরা ক্যাম্পাসে ঢুকেছি, ‘শিবির’ বলে অ্যাখায়িত করেছে। বার বার হামলাও হয়েছে। তাই আমরা পূর্ণাঙ্গ কমিটি দিয়ে কর্মীদের পরিচয়ের জন্য অপেক্ষা করছিলাম। এবার আমরা ক্যাম্পাসে ঢুকব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App