×

জাতীয়

আগের রাতেই রংপুরে বিএনপি নেতাকর্মীদের ঢল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২২, ১০:৩৬ পিএম

আগের রাতেই রংপুরে বিএনপি নেতাকর্মীদের ঢল

রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে আগের দিনই সমাবেশস্থলে এসে উপস্থিত হয়েছেন দলটির কয়েক হাজার নেতাকর্মী। ছবি: সংগৃহীত

রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে আগের দিনই সমাবেশস্থলে এসে উপস্থিত হয়েছেন দলটির কয়েক হাজার নেতাকর্মী। শুক্রবার (২৮ অক্টোবর) রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে আগের রাতেই সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়েছে।

জানা গেছে, শুক্রবার সকাল থেকে রংপুরের আট জেলা ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় নেতাকর্মীরা রংপুরে আসতে থাকেন। সেখানে আসা নেতাকর্মীদের জন্য নগরীর ২০টি স্কুল মাঠে অস্থায়ী প্যান্ডেল তৈরি করা হয়েছে। এসব প্যান্ডেলে অবস্থান করছেন দলটির কয়েক হাজার নেতাকর্মী।

শুক্রবার ভোর থেকে পরিবহন মালিক সমিতির ডাকা বাস ধর্মঘট চললেও বিভাগের আট জেলা বিশেষ করে ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার বিভিন্ন উপজেলা থেকে ট্রাক বাস ভাড়া করে এবং ট্রেনযোগে রংপুরে এসে পৌঁছেছেন হাজার হাজার নেতাকর্মী। তারা নগরীর বিভিন্ন অস্থায়ী ক্যাম্পে অবস্থান নেন। সকাল থেকেই তারা সেখানে আছেন।

রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে সরেজমিনে গিয়ে দেখা গেছে, সেখানে কয়েক হাজার নেতাকর্মী খোলা আকাশের নিচে অবস্থান করছেন। তারা স্লোগান দিচ্ছেন। সেখানে অবস্থান করছেন এই সমাবেশের সমন্বয়কারী ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ এমপি, ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেকসহ স্থানীয় নেতৃবৃন্দ। তারা বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। তাদের অবস্থান সাহস জোগাচ্ছেন।

নগরীর জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, রবার্টসনগঞ্জ স্কুল মাঠ, সিও বাজার, খটখটিয়া, আলমনগরসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের জন্য অস্থায়ী প্যান্ডেল তৈরি করেছে মহানগর বিএনপি। সেখানে স্বেচ্ছাসেবকরা দেখভাল করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App