×

সারাদেশ

আখাউড়ায় সংঘর্ষ থেকে রক্ষা পেল ২ ট্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২২, ০৯:১৬ পিএম

আখাউড়ায় সংঘর্ষ থেকে রক্ষা পেল ২ ট্রেন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে অল্পের জন্য দুটি ট্রেন সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে। বেলা তিনটার দিকে এ দুর্ঘটনার শঙ্কা দেখা দেয়।

এ ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ নিয়ে সংশ্লিষ্ট দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব দেখা দিলে এ অচলাবস্থা দেখা দেয়। আখাউড়া স্টেশনে সিলেটগামী যাত্রীবাহী পাহাড়িকা এক্সপ্রেস, আজমপুরে স্টেশনে চট্টগ্রামগামী পাহাড়িকা আটকা পড়ে।

সরজমিনে গিয়ে দেখা যায়, আখাউড়া রেলওয়ে স্টেশনের এক নম্বর প্লাটফরমে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস দাঁড়ানো। এর পেছনে প্রায় একশ গজ দূরে ঢাকা থেকে চট্টগ্রামগামী ৬০৪ নং কন্টেইনার।

ট্রেনের সহকারী চালক আবু তালহা জানান, সিগন্যাল পেয়েই আখাউড়ায় প্রবেশ করছিলেন। এ সময় সামনে ট্রেন দেখে থামিয়ে ফেলেন। কেবিন থেকে বলা হচ্ছে কোনো কাগুজে নির্দেশনা ছাড়াই ট্রেন পেছাতে বললে তাতে তিনি সায় দেননি। কাগজ পেলে ট্রেন পেছনে নেয়া হবে।

ট্রেনের পরিচালক (গার্ড) শফিকুল ইসলাম এ বিষয়ে কেনো কথা বলতে না চেয়ে ব্যস্ত আছেন বলে জানান। তবে চালকের সঙ্গে সঙ্গে তিনিও জরুরি ব্রেক কষেন বলে জানান তিনি।

স্টেশন কেবিন মাস্টার খায়রুল ইসলাম বলেন, চালক সিগন্যাল অতিক্রম করে। কেন সেটা তিনি করলেন সেটা আমি জানিনা। পিছিয়ে নিতে কাগজ দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App