সন্ধ্যার সংবাদ বিশ্লেষণ

আগের সংবাদ

রিজার্ভের টাকার সঠিক হিসাব চায় বিএনপি

পরের সংবাদ

ফিলিপাইনে বন্যা-ভূমিধসে ৩১ জনের প্রাণহানি

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২ , ৮:২৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২২ , ৮:২৭ অপরাহ্ণ

ফিলিপাইনের মাগিন্দানাও প্রদেশে বন্যা ও ভূমিধসে অন্তত ৩১ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৮ অক্টোবর) বাংসামোরো স্বায়ত্তশাসিত অঞ্চলের স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রী নাগিব সিনারিমবো এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এগিয়ে আসতে থাকা ক্রান্তীয় ঝড় নালজির প্রভাবে প্রবল বৃষ্টি হচ্ছে। এর ফলে মাগিন্দানাও প্রদেশের দুইটি শহর বন্যা ও ভূমিধসের শিকার হয়েছে। খবর রয়টার্সের।

তিনি আরো জানান, প্রবল বৃষ্টির কারণে পানিবন্দি হয়ে পড়েছে তিন লাখ বাসিন্দার শহর কোতাবাতো। হড়কা বানের সৃষ্টি হয়েছে আশপাশের গ্রামীণ জনপদগুলোতে। পাহাড়ি ঢলের সঙ্গে উপড়ে যাওয়া গাছ, পাথর ও কাদার স্রোত নেমে এসেছে। দাতু ব্লাসিনসুয়াত শহরে ভূমিধসে ১০ জনের মৃত্যু হয়েছে এবং অন্যান্য এলাকায় আরো সাতজন নিখোঁজ হয়েছে। উদ্ধারকারীরা নিকটবর্তী দাতু ওদিন সিনসুয়াত শহরে ভূমিধসে চাপা পড়ে নিহত আরো তিনজনের লাশ উদ্ধার করেছে।

নাগিব সিনারিমবো বলেন, ভোরের আগে ঘরবাড়িতে পানি ঢুকতে শুরু করে। এই প্রথম আমাদের এখানে এমন কিছু হলো। উদ্ধারকারীরা রাবারের ডিঙি নিয়ে ছাদগুলোতে আশ্রয় নেয়া কিছু মানুষকে উদ্ধার করেছে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়