×

পুরনো খবর

শিগগিরই চালু হচ্ছে নভোএয়ারের রাজশাহী-কক্সবাজার ফ্লাইট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২২, ০১:৩৫ পিএম

শিগগিরই চালু হচ্ছে নভোএয়ারের রাজশাহী-কক্সবাজার ফ্লাইট

বুধবার বিকেলে নগর ভবনে নভোএয়ারের উর্ধ্বতন কর্মকর্তা এবং রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে সভা হয়। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের প্রচেষ্টায় রাজশাহী থেকে কক্সবাজার রুটে বিমান চলাচল চালু হতে যাচ্ছে। আগামী নভেম্বরের মধ্যভাগ থেকে প্রতি সপ্তাহে নভোএয়ারের একটি ফ্লাইট রাজশাহী-কক্সবাজার রুটে চলাচল করবে।

বুধবার (২৬ অক্টোবর) বিকেলে নগর ভবনে নভোএয়ারের উর্ধ্বতন কর্মকর্তা এবং রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভা শেষে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি বিমান চালু রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালুর বিষয়ে আমি নভোএয়ার কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছিলাম। তারা আমার অনুরোধে প্রতি সপ্তাহে একটি ফ্লাইট চালুর সিদ্ধান্ত গ্রহণ করেছে। এতে পরিবার-পরিজন নিয়ে রাজশাহী থেকে কক্সবাজার স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবেন ভ্রমনপিপাসুরা। নভোএয়ারের এই উদ্যোগকে স্বাগত জানাই। এ বিষয়ে আমার পক্ষ থেকে নভোএয়ারকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

নভোএয়ার এর বিভাগীয় প্রধান (বিপণন ও বিক্রয়) মেস-বাহ-উল ইসলাম বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয়ের উদ্যোগ, সাহস ও সমর্থনে প্রতি সপ্তাহে নভোএয়ারের একটি ফ্লাইট রাজশাহী-কক্সবাজার রুটে চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী ১৬-১৭ নভেম্বর থেকে ফ্লাইট চালুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতি সপ্তাহে বুধবার অথবা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা রাজশাহী থেকে কক্সবাজারের উদ্দেশ্যে নভোএয়ারের ফ্লাইট ছেড়ে যাবে। আবার প্রতি সপ্তাহে শনিবার অথবা রবিবার বিকাল সাড়ে তিনটা কক্সবাজার থেকে রাজশাহীর উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে। রাজশাহী থেকে কক্সবাজার যেতে সময় লাগবে প্রায় দেড় ঘণ্টা। শিগগিরই চূড়ান্ত হবে ফ্লাইট চালুর তারিখ ও সময়সূচি। রাজশাহী-কক্সবাজার রুটে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া পাঁচ হাজার ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আমরা আশা করছি রাজশাহী-কক্সবাজার রুটে ফ্লাইট চলাচলে আমরা সফল হবো।

সভায় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, সিনিয়র সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, পরিচালক শাহাদৎ হোসেন বাবু, পরিচালক সাদরুল ইসলাম, পরিচালক রিয়াজ আহমেদ খান, পরিচালক মো. আব্দুল গাফফার, পরিচালক মো. মাসুম সরকার, পরিচালক মো. আসাদুজ্জামান রবি, পরিচালক মো. সাজ্জাদ আলী, পরিচালক মো. মতিউল হক, পরিচালক এসএম আইয়ুব, নভোএয়ারের রাজশাহীর সেলস ইনচার্জ মানিক কৃষ্ণ চক্রবর্তী, রাজশাহী এয়ারপোর্টের অপারেশন ইনচার্জ আসাদুজ্জামান শাওন, বরিশাল এয়ারপোর্টের অপারেশন ইনচার্জ সাজেদুল সাব্বির প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App