×

খেলা

ডাচদের ৫৬ রানে হারালো ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২২, ০৫:০৭ পিএম

ডাচদের ৫৬ রানে হারালো ভারত

ডাচদের হারিয়ে শীর্ষে ভারত

ভারতের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়ে ৫৬ রানের পরাজয় বরণ করলো নেদারল্যান্ডস। নিয়ন্ত্রিত বোলিংয়ে নেদারল্যান্ডসকে লড়াই-ই করতে দিল না এশিয়ার দলটি।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ ম্যাচে ভারতের করা ১৭৯ রান তাড়া করতে নেমে ডাচরা ৯ উইকেটে ১২৩ রানেই আটকে যায়।

এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ভারত। তাদের রানরেট ১.৪২৫। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তাদের পয়েন্ট ৫.২০০। ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং সুর্যকুমার যাদবের ব্যাটে চড়ে ২ উইকেট হারিয়ে ১৭৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত। ৫৩ রান করে আউট হন রোহিত। ৪৪ বলে ৬২ রানে অপরাজিত থাকেন কোহলি এবং ২৫ বলে ৫১ রানে অপরাজিত থাকেন সুর্যকুমার যাদব।জয়ের জন্য ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ভিক্রমজিৎ সিংকে হারায় নেদারল্যান্ডস। ম্যাক্স ও’দাউদ এবং বাস ডি লিডি- দু’জনই ১৬ রান করে সংগ্রহ করেন। নিয়মিত বিরতিতেই উইকেট পড়তে থাকে ডাচদের। ১৭ রান করেন কলিন অ্যাকারম্যান। ৯ রান করে আউট হন টম কুপার, ৫ রান করেন স্কট এডওয়ার্ডস, টিম প্রিঙ্গল সর্বোচ্চ ২০ রান করেন। শারিজ আহমেদ ১১ বলে ১৬ রান করে এবং পল ফন মিকেরেন ৬ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার, আর্শদিপ সিং, অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন নেন ২টি করে উইকেট। ১টি নেন মোহাম্মদ শামি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App