×

শিক্ষা

বিএনপির কর্মসূচি পরিবর্তনের আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ০৪:০০ পিএম

বিএনপির কর্মসূচি পরিবর্তনের আহ্বান

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: সংগৃহীত

আসন্ন এইচএসসি পরীক্ষাকে গুরুত্ব দিয়ে বিএনপির আন্দোলন কর্মসূচির দিনক্ষণ পরিবর্তনের আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, দেশবাসী শান্তি চায়, স্থিতিশীলতা চায়। কিন্তু বিএনপি করতে চায় তার উল্টোটা। তাদের দাবির সাথে জনগণের কোন সম্পর্ক নেই। তাদের আন্দোলন কখনোই গণআন্দোলনে রূপ নেবে না।

বুধবার (২৬ অক্টোবর) যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজ পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বৈশ্বিক কারণে কিছুটা সমস্যা তৈরি হলেও প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশের অবস্থা অনেক ভালো। বিএনপি আন্দোলনের নামে যে হুমকি দিচ্ছেন, তারাইতো দেশটাকে পিছিয়ে দিয়েছে। তারা গণতন্ত্রকে হত্যা করেছে। এখন তাদের মায়াকান্না হাস্যকর।

তিনি বলেন, আমরা শিক্ষা ব্যবস্থায় পুরো একটা পরিবর্তন ঘটানোর চেষ্টা করছি। যে গতিতে বিশ্ব পরিবর্তন হচ্ছে সেখানে ছোটখাটো পরিবর্তন বা সংস্কার যথেষ্ট নয়। একটা রূপান্তর দরকার। সেজন্য কারিকুলাম যুগোপযোগীকরণ থেকে শুরু করে মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন, শিক্ষক প্রশিক্ষণ, অবকাঠামো উন্নয়ন, আইসিটির ব্যবহার সবকিছুর দিকে আমরা নজর দিয়েছি।

যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজ পরিদর্শনের সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মশিউর রহমান, যশোর সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসার আহসান হাবীব প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App