×

খেলা

চাপে থাকবে দক্ষিণ আফ্রিকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ১০:৫৩ পিএম

চাপে থাকবে দক্ষিণ আফ্রিকা

সাকিব আল হাসান

জিম্বাবুয়ের বিপক্ষে ভালো খেলেও বৃষ্টি আইনে পয়েন্ট হারিয়েছে প্রোটিয়ারা। ফলে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি তাদের জন্য হয়েছে বাঁচা মরার লড়াই হয়ে দাঁড়িয়েছে। চাপে থাকা প্রতিপক্ষের বিপক্ষে সেদিক থেকে একটা সুযোগ দেখছেন সাকিব আল হাসান। তিনি মনে করেন, সেই সুযোগ কাজে লাগাতে গ্যালারিতে প্রবল সমর্থন দিতে পারে বাড়তি শক্তি।

সাংবাদিকদের সাকিব বলেন, আমরা প্রেডিক্টেবল হতে চাই না। এ বিশ্বকাপে আমরা কন্ডিশন ও প্রতিপক্ষের কথা বিবেচনা করে প্রস্তুতি নিচ্ছি। কারণ প্রতিটি মাঠ ভিন্ন, মাঠের আকৃতি ভিন্ন, বাতাসের গতিপ্রকৃতি আলাদা, আবহাওয়াও আলাদা। আমরা এসব বিবেচনায় রেখেই পরিকল্পনা সাজাব। তা হয়তো আমাদের পক্ষে নাও আসতে পারে। তবে আমরা এমন খোলা মনেই এগোচ্ছি।

টাইগার অধিনায়ক বলেন, টস একটা জিনিস, যেটা আমাদের হাতে নেই। আমাদের যদি আগে ব্যাটিং করতে হয়, চেষ্টা করব ভালো ব্যাটিং করতে। যদি আগে বোলিং করতে হয় চেষ্টা করব সেটাও ভালো করতে। কারণ আমরা ম্যাচটা খেলতে নামব জেতার জন্য। আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা ম্যাচ। দক্ষিণ আফ্রিকার জন্যও অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ। যেহেতু ওদের প্রত্যাশা ছিল একটা পয়েন্ট বেশি পাবে প্রথম ম্যাচে, যেটা পায়নি। তো ওদের জন্য অনেকটা বাঁচা-মরার লড়াই, একটু হলেও চাপ থাকবে।

সাকিব বলেন, খেলাটা ব্যাটে-বলেই হবে, অস্বীকার করছি না ওদের দলে বেশ কয়েকজন বিশ্বমানের খেলোয়াড় আছে। কিন্তু আমাদের খেলা হবে ব্যাটে ও বলে। যেখানে আমরা চেষ্টা করব আমাদের সেরা পারফরমটা করার। আমাদের কিছু ভালো স্মৃতি আছে ওদের বিপক্ষে, যেগুলো হয়তো সাহায্য করবে। যদিও এই ফরম্যাটে নেই, তার পরও আমার মনে হয় এটা মানসিকভাবে আমাদের সাহায্য করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App