×

জাতীয়

চলতি বছর ডেঙ্গুতে ১২০ মৃত্যু, আক্রান্ত ৩৪ হাজার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ০৫:৩৬ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ১২০ জনের মৃত্যু হলো। এই সময়ে আরও ৯২৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৩৮০ জনে।

চলতি বছর মোট ৩৩ হাজার ৯২৩ জন ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ২৩ হাজার ৬০২ জন রাজধানী ঢাকায় এবং ১০ হাজার ৩২১ জন রোগী ঢাকার বাইরের রয়েছেন। অক্টোবরের ২৬ দিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১৭ হাজার ৮৩১ জন এবং মারা গেছেন ৬৫ জন। সেপ্টেম্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল নয় হাজার ৯১১ জন ও মারা গেছেন ৩৪ জন।

বুধবার (২৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৯২৩ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫২০ জন ও ঢাকার বাইরে ৪০৩ জন। নতুন ৯২৩ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৩৮০ জনে।

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন দুই হাজার ২০৭ জন এবং ঢাকার বাইরে এক হাজার ১৭৩ জন। চলতি বছর হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৩৩ হাজার ৯২৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৩০ হাজার ৪২৩ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১২০ জনের মৃত্যু হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App