×

সারাদেশ

চমেক হাসপাতাল থেকে ৪ দালাল আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ০৯:৩০ এএম

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে চার দালালকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গতকাল মঙ্গলবার সকালে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া শিকদারবাড়ির মোরশেদ আলম বাবু (৪১), নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর বটচারিকা গ্রামের মো. জিসান (২৪), ৯ নম্বর ইউনিয়নের দেবীসিংহপুর গ্রামের মো. জুয়েল (২৩) ও গাজীপুরের কালীগঞ্জ উপজেলার মো. ফরহাদ (৩৪)। তারা নগরীর বিভিন্ন এলাকায় ভাড়াবাসায় থাকেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আশেক বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামসহ দূর-দূরান্তের গরিব রোগী ও স্বল্প আয়ের মানুষ চিকিৎসা নিতে আসেন। দূরের রোগীদের দুর্বলতার সুযোগে দালালরা তাদের ফুঁসলিয়ে বাইরের বিভিন্ন ফার্মেসি থেকে ওষুধ কিনতে বাধ্য করেন। এতে বেশির ভাগ ক্ষেত্রে রোগী ও তাদের স্বজনরা প্রতারিত হন। আটক দালালরা রোগীদের হয়রানিও করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকার করে। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার জন্য পাঁচলাইশ থানায় সোপর্দ করা হয়। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

চমেক হাসপাতালের গাইনি ওয়ার্ডের ওয়ার্ড মাস্টার মো. কামরুজ্জামান কামরুল বলেন, হাসপাতালের গাইনি ওয়ার্ডের এক রোগীকে ভাগিয়ে নিতে গিয়ে ধরা পড়েন মো. জুয়েল (২৩) নামে এক দালাল। দালাল জুয়েল জেনেটিক ল্যাব নামে একটি অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টারের হয়ে কাজ করে। হাসপাতালের কিছু অসাধু কর্মচারীর সাহায্যে রোগীদের ওয়ার্ড থেকে ভাগিয়ে নিয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App