×

খেলা

ইসরায়েলের বিপক্ষে ৭-২ গোলে জিতলো পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ১১:৫২ এএম

ইসরায়েলের বিপক্ষে ৭-২ গোলে জিতলো পিএসজি

ইসরায়েলের বিপক্ষে মঙ্গলবার রাতে পিএসজির বিশাল জয় উদযাপন করেন মেসি ও এমবাপ্পে। ছবি: পিএসজি টক

ইসরায়েলের ক্লাব মাকাবি হাইফাকে ৭-২ গোলে হারিয়েছে পিএসজি। মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে ক্লাবটির বিপক্ষে বিশাল ব্যাবধানে জয় ছিনিয়ে নেয় ফরাসি এই ক্লাব।

১৯ মিনিটে এমবাপ্পে বাড়ানো বলে হকচকিয়ে যায় মাকাবির রক্ষণভাগ, আর্জেন্টাইন তারকা সেই সুযোগটাই নেন। বাম পাশে অনেকটা ডেডবল পরিস্থিতি থেকে শট নেন দূরের পোস্টে, তা গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়ায় জালে। ১৩ মিনিট পর প্রায় একই রকম পরিস্থিতি থেকে এমবাপ্পে দ্বিতীয় গোল করেন। খবর ইএসপিএনের।

৩৫ মিনিটে নেইমার গোল পান মেসির পাস থেকে, তার গোলটাও এসেছে সেই বাম পাশ থেকে করা শটেই! ফ্রি কিক থেকে অবশ্য ম্যাকাবি হাইফা একটা গোল শোধ করে। আবদুলায়ে সেকের সেই গোলের পর অবশ্য সফরকারীরা সে দুই গোলের ব্যবধানে থাকতে পারে মাত্র ৬ মিনিট। বিরতির একটু আগে বক্সের বাইরে থেকে করা মেসির শট মাকাবি রক্ষণ ভেঙে জড়ায় জালে। ৪-১ ব্যবধান নিয়ে পিএসজি যায় বিরতিতে।

প্রথমার্ধে সফরকারীদের হয়ে গোল করা আবদুলায়ে দ্বিতীয়ার্ধে গোল করে বসেন আবার। ব্যবধানটা ৪-২ করে ম্যাচে ফেরার একটা ক্ষীণ আশা জন্মেছিলো দলটিতে। তবে সে আশাটা মিলিয়ে গেছে এরপরই। ৬৪ মিনিটে এমবাপ্পের গোলে আবারও তিন গোলের লিড ফিরে পায় পিএসজি। এরপর নেইমারের পাস নিজেদের জালে জড়ান সফরকারী ডিফেন্ডার শন গোল্ডবার্গ। ৮৪ মিনিটে মাকাবির কফিনে শেষ পেরেকটা ঠোকেন কার্লোস সোলের, মেসির পাসে বক্সের বাইরে থেকে শট নিয়ে বসেন তিনি, করে ফেলেন গোলটা। যার ফলে ম্যাচটা ৭-২ ব্যবধান নিয়ে শেষ করে পিএসজি।

তবে দিনের অন্য ম্যাচে কপাল পুড়েছে জুভেন্তাসের। রোমাঞ্চকর এক ম্যাচে বেনফিকার কাছে ৪-৩ ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে দলটি। এই ম্যাচের ফলাফলে বেনফিকা চলে এসেছে গ্রুপসেরার লড়াইয়ে। শেষ ম্যাচে মাকাবি হাইফাকে ৫ কিংবা তার চেয়ে বেশি গোলে হারালে পিএসজিকে টপকে এইচ গ্রুপের সেরা দল হয়ে শেষ ষোলোয় ওঠার দারুণ সুযোগ তৈরি হবে দলটির সামনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App