২০ বাংলাদেশি জেলেকে উদ্ধার করেছে ভারত

আগের সংবাদ

অজগরের পেটে মিললো নিখোঁজ নারী

পরের সংবাদ

জাপা নিয়ে গুঞ্জন

বিরোধী দলের নেতা হচ্ছেন জিএম কাদের!

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২ , ৬:১৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২২ , ৬:১৯ অপরাহ্ণ

সংসদের বিরোধী দল জাতীয় পার্টি নিয়ে গুঞ্জনের শেষ নেই। এক দিকে যেমন কার হাতে যাচ্ছে সাবেক প্রেসিডেন্ট হুসেইন মোহম্মদ এরশাদের জাতীয় পার্টির হাল। তেমনি কে হচ্ছেন সংসদে জাপার নেতা তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। রওশন এরশাদ অসুস্থ হয়ে বিদেশে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ১ সেপ্টেম্বর জাতীয় পার্টির ২৬ জন এমপির মধ্যে ২৪ জন এমপি জি এম কাদেরকে সংসদে বিরোধী দলের উপনেতা থেকে নেতা করার জন্য স্পিকার বরাবর চিঠি পাঠায়। কিন্তু এর পরে বেশ কিছুদিন এ বিষয়টি নিয়ে কোন সিদ্ধান্ত না হলেও সম্প্রতি জাপার পক্ষ থেকে বলা হচ্ছে এবারের ২০তম অধিবেশনের আগে অর্থাৎ দু এক দিনের মধ্যে জি এম কাদেরকে বিরোধী দলীয় নেতা হিসেবে ঘোষনা করা হবে।

আবার এও শোনা যাচ্ছে, বিরোধী দলীয় উপনেতা হচ্ছেন পার্টির সিনিয়র কো চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ চৌধুরী। আর মসিউর রহমান রাঙ্গা পদ হারানোর পর বিরোধী দলের চিফ হুইপ হতে যাচ্ছেন প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম। যদিও এটির কোন নির্ভর যোগ্য সূত্র মেলেনি।

তবে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বুধবার (২৬ অক্টোবর) বলেন, আমরা এবিষয়ে ২৪ জন এমপির স্বাক্ষরিত একটি চিঠি স্পিকার বরাবর জমা দিই। তবে এখনো স্পিকারের কোন সিদ্ধান্ত বা চিঠি পাইনি। তবে আমাদের কিছু লোকজন সংসদে কাজ করে , আছে, তারা আমাদের বলেছে, এটা কয়েকদিনের মধ্যেই ঘোষনা করা হতে পারে। তবে এখনো আমি সে ঘোষনা বা সংসদ থেকে কোন চিঠি পাইনি। যদিও এটা সময়ের ব্যাপার মাত্র বলে জানান তিনি।

আবার জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু জানান, আমরা সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ অসুস্থ থাকায় তার স্থলে জিএম কাদেরকে নেতা ঘোষনা করার জন্য ২৬ জন এমপির ২৪জনের স্বাক্ষর সম্বলিত একটি চিঠি স্পিকার বরাবর দিই। তবে এখনো তো কোন খবর পাইনি যে জিএম কাদেরকে নেতা করে সংসদ চিঠি ইস্যু করেছে। তবে এটা হয়ে যাবে বলে তিনি মন্তব্য করেন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়