ঢাকা-ওয়াশিংটন প্রথম বৈঠক কাল

আগের সংবাদ

সৌদির সঙ্গে নিরাপত্তা সহযোগিতা চুক্তি করবে বাংলাদেশ

পরের সংবাদ

আবারও লং মার্চের ডাক দিলেন ইমরান খান

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২ , ৮:৫০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২২ , ৮:৫১ অপরাহ্ণ

আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আবারও লং মার্চের ডাক দিয়েছেন। দেশটির পূর্বাঞ্চলীয় শহর লাহোর থেকে রাজধানী ইসলামাবাদ পর্যন্ত আগামী শুক্রবার (২৮ অক্টোবর) তার সমর্থকদের নিয়ে প্রতিবাদ মিছিল বের করার ঘোষণা দিয়েছেন তিনি।

পাকিস্তান নির্বাচন কমিশনের (ইসিপি) রায়ের বিরুদ্ধে তোশাখানা মামলায় সম্প্রতি দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আপিল খারিজ করে দেন স্থানীয় হাইকোর্ট। তবে আদালতের বিচারপতি জানিয়েছেন, নির্বাচনে অংশ নিতে তার জন্য আর কোনো বাধা নেই। খবর আল-জাজিরার।

রাষ্ট্রীয় কোষাগারে উপহার জমাদান সংক্রান্ত মামলায় গত শুক্রবার (২১ অক্টোবর) নির্বাচন কমিশন ইমরান খানের সংসদ সদস্য পদ বাতিল করে রায় দেয়। তখন খবর ছড়ায়, আগামী পাঁচ বছরের জন্য নির্বাচনে অংশগ্রহণ থেকেও নিষিদ্ধ থাকবেন ইমরান।

সম্প্রতি এর প্রতিবাদে ইমরান খানের সমর্থকরা ছোট আকারে মিছিল বের করেন। মঙ্গলবার (২৫ অক্টোবর) লাহোরে এক সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে লাহোরের লিবার্টি স্কয়ার থেকে ইসলামাবাদ পর্যন্ত লং মার্চে তার সমর্থকদের সঙ্গে অংশ নেবেন তিনি। এই দুই শহরের মধ্যে দূরত্ব ৩৮০ কিলোমিটার (২৩৬ মাইল)।

তিনি আরও বলেন, এই লং মার্চের মধ্য দিয়ে আমি অবিলম্বে নির্বাচন ঘোষণা করার জন্য সরকারকে বার্তা দিতে চাই । দলের সদস্য ও সমর্থকদের সহিংসতা এড়িয়ে চলারও আহ্বানও জানান তিনি। দেশের ইতিহাসে এটাই হবে সবচেয়ে বড় লংমার্চ বলেও উল্লেখ করেন ইমরান খান।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়