বিরোধী দলের নেতা হচ্ছেন জিএম কাদের!

আগের সংবাদ

ভিন্ন নামে জামায়াত ইসির নিবন্ধন পেতে পারে

পরের সংবাদ

অজগরের পেটে মিললো নিখোঁজ নারী

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২ , ৬:২০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২২ , ৬:২০ অপরাহ্ণ

রাবার সংগ্রহ করতে জঙ্গলে গিয়ে আর ঘরে ফেরেননি ৫৪ বছর বয়সী জাহরা নামে এক নারী। এরপর অনেক সন্ধান করেও খোঁজ মেলেনি তার। দুইদিন কেটে যাবার পরে উদ্বিগ্ন হয়ে পড়েন গ্রামবাসী ও তার পরিবারের সদস্যরা। দলবদ্ধ হয়ে খুঁজতে খুঁজতে বিশাল আকারের এক অজগরের সন্ধান পান তারা। জঙ্গলের ভেতর বিশ্রামে থাকা অস্বাভাবিক মোটা অজগরটি দেখে সন্দেহ হয় তাদের। তারা সাপটিকে মেরে ফেলে ছুরি ও চাপাতি দিয়ে সাপটির পেট কাটেন। তখন সাপটির পেট থেকে বেরিয়ে আসে নিখোঁজ জাহরার মরদেহ।

সম্প্রতি ইন্দোনেশিয়ায় ঘটেছে এমনি এক ঘটনা। এটা নিয়ে রিপোর্ট হয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যমে।

ধারণা করা হচ্ছে, পাম তেল উৎপাদনের জন্য দেশটিতে জঙ্গল পরিষ্কার করায় মানুষের সংস্পর্শে চলে আসছে অজগরগুলো। ওই গ্রামটির প্রধান আন্তো বলেছেন, জাহরাকে ওই সাপ প্রথমেই তার মুখের ভেতর নিয়ে চিবিয়ে আস্তে আস্তে গিলে ফেলেছে। শুক্রবার বাগান থেকে রাবার সংগ্রহের কথা বলে বের হয়ে আর বাড়ি ফিরেনি সে। এরপর পরিবারের সদস্যরা স্থানীয় কর্তৃপক্ষের কাছে তার নিখোঁজ হওয়ার বিষয়ে রিপোর্ট করে। তখন থেকেই জাহরার সন্ধান শুরু হয়। স্থানীয়দের মধ্যে এখন ভয় আর আতঙ্ক। তারা মনে করছেন একই আকারের আরও সাপ থাকতে পারে কারণ তারা যেকোনো স্থানে মানুষকে শিকারে পরিণত করতে পারে।

বিশ্বের সবচেয়ে বড় সাপ অজগর। দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়াজুড়ে সাধারণত তাদের পাওয়া যায়। এদের দৈর্ঘ্য ৭.৬ মিটার পর্যন্ত হয়ে থাকে। একবার তারা পরিপক্বতায় পৌঁছাবার পর বন্য শূকর, হরিণ, কুকুর এবং বানরকে শিকার করে। এই শিকারি সাপ প্রথমে তার শিকারকে সুতীক্ষ্ণ বাঁকানো দাঁত দিয়ে ধরে তাদেরকে মেরে ফেলে। এরপর আস্তে আস্তে আস্ত শিকারকে গিলে ফেলে। তবে অল্প কিছু প্রজাতির সাপ আছে, যারা মাঝে মধ্যে মানুষকে শিকার করে।

এর আগে ২০১৮ সালে ইন্দোনেশিয়ার মধ্যাঞ্চলে এক নারী তার সবজি বাগান দেখতে গিয়েছিলেন সুলায়েসি দ্বীপে। কিন্তু তাকে সাত মিটার লম্বা একটি অজগর গিলে খেয়েছে। সুমাত্রার ঘটনার মতো স্থানীয় গ্রামবাসীও সাপটিকে ধরে ফেলেন। তার পেট কেটে তার ভেতর থেকে ওই নারীর মৃতদেহ বের করেন। পাশেই পাওয়া যায় তার ব্যবহৃত স্যান্ডেল, হাতে থাকা দা এবং টর্চ লাইট। কিছুদিনে আগে এই সুলায়েসিতেই ২৫ বছর বয়সী একজন যুবককে আস্ত গিলে খায় এক অজগর।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়