×

জাতীয়

যেকোনো মূল্যে ঢাকায় সমাবেশ হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২, ০৮:২৭ পিএম

যেকোনো মূল্যে ঢাকায় সমাবেশ হবে

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে ঢাকা বিভাগীয় নেতাদের যৌথসভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ছবি: ভোরের কাগজ

যেকোনো মূল্যে ঢাকায় সমাবেশ করা হবে বলে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিকভাবে আমরা সমাবেশ সফল করব। এখানে সরকার যদি বাধা দিতে আসে সেই দায় দায়িত্ব সরকারের, আমাদের নয়।

তিনি বলেছেন, আমাদের দায়িত্ব হল সভা সমাবেশ সফল করা। সেখান থেকে হয় পতন না হয় সূচনা করব এটাই হলো আমাদের আজকে সভার দৃঢ় প্রত্যয়।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে রাজধানী নয়াপল্টনে এক যৌথ সভার শেষে তিনি এসব কথা বলেন। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশকে সফল করার জন্য এই সবার আয়োজন করা হয়। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ডক্টর আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা ড. আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, কামরুজ্জামান রতন, মীর নেওয়া আলী নেওয়াজ, মীর সরাফত আলী সপু ও যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আব্বাস বলেন, ইতোমধ্যে আমাদের তিনটি সমাবেশ হয়েছে সে অভিজ্ঞতার আলোকে ১০ ডিসেম্বরের আমরা প্রতিফলন ঘটাবো। তিনি বলেন, সরকার ইতোমধ্যে মধ্যে বিভিন্ন ধরনের বিভ্রান্তমূলক কথা বলছে, আমাদের কর্মীদের বলতে চাই সরকারের কোনো উস্কানিমূলক কথায় পা দেবো না।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, আজকে একটি সফল সভা হয়েছে। এই সবার মাধ্যমে ইঙ্গিত পাচ্ছি আমাদের সমাবেশ মহাসমাবেশে রূপান্তরিত হবে। সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমাদের চলমান আন্দোলনে সাংবাদিক ভাইয়েরা সহযোগিতা করেছেন আগামী ১০ ডিসেম্বরসহ সামনের যে সংগ্রাম রয়েছে তাতেও সহযোগিতা করবেন বলে আশা করি।

নোমান বলেন, আমরা দৃঢ়ভাবে বলতে চাই এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের চলমান গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত থাকবে। সরকারের পতনের যে আন্দোলন এ আন্দোলন বিজয়ের মুখোমুখি। জয় আমাদের হবে ইনশাআল্লাহ। এ প্রত্যাশা আমাদের রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App