×

আন্তর্জাতিক

জাপানের নতুন অর্থমন্ত্রী শিগেইউকি গোতো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২, ০৩:০৮ পিএম

জাপানের নতুন অর্থমন্ত্রী শিগেইউকি গোতো

শিগেইউকি গোতো। ফাইল ছবি

জাপানের নতুন অর্থমন্ত্রী হলেন শিগেইউকি গোতো। অর্থনৈতিক পরিস্থিতি সামাল দিতে দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা মঙ্গলবার (২৫ অক্টোবর) সাবেক স্বাস্থ্যমন্ত্রী শিগেইউকি গোতোকে অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন।

গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা বলেন, অর্থমন্ত্রী হিসেবে গোতোকে নিয়োগ দেবার কারণ গোতো অভিজ্ঞ একজন রাজনীতিবিদ। অর্থনৈতিক ও সামাজিক সংস্কারের ক্ষেত্রে তিনি দক্ষ এবং একজন ভাল উপস্থাপক। তিনি আরও বলেন, আমি আত্মবিশ্বাসী যে তিনি বিস্তৃত দৃষ্টিকোণ থেকে আর্থ-সামাজিক সংস্কারে কাজ করবেন। খবর রয়টার্সের।

জাপান সরকার যখন একটি অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ এবং একটি নতুন অতিরিক্ত বাজেট সংকলনের জরুরি ব্যবস্থাপনার মুখোমুখি, তখন নতুন অর্থমন্ত্রী নিয়োগের খবর পাওয়া গেলো।

সম্প্রতি বিতর্কিত একটি ধর্মীয় গোষ্ঠীর সঙ্গে যোগসূত্রের জেরে দেশটির অর্থমন্ত্রী পদত্যাগ করেন। বিরোধী আইন প্রণেতাদের পদত্যাগের আহ্বানের কয়েক সপ্তাহের পর, সাবেক অর্থমন্ত্রী দাইশিরো ইয়ামাগিওয়া সোমবার তার পদত্যাগপত্র জমা দেন। তিনি বলেন যে, ইউনিফিকেশন চার্চের সঙ্গে তার সম্পৃক্ততার বিষয়টি স্পষ্টভাবে ব্যাখ্যা করতে বেশি সময় নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App