×

জাতীয়

৩০ অক্টোবর সংসদ অধিবেশনে যোগ দিচ্ছেন রওশন এরশাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ০৮:৩৯ পিএম

৩০ অক্টোবর সংসদ অধিবেশনে যোগ দিচ্ছেন রওশন এরশাদ

রওশন এরশাদ

দীর্ঘ এক বছর চিকিৎসা শেষে চলতি মাসের শেষে দেশে ফিরবেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। দেশে ফিরেই ৩০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া সংসদ অধিবেশনে যোগ দেবেন তিনি। এছাড়া তারই ডাকা জাতীয় পার্টির আগামী ২৬ নভেম্বরের কাউন্সিল সফলের সার্বিক প্রস্তুতি নেবেন বলে জানা গেছে। রওশন এরশাদের দেশে ফেরা ও কাউন্সিলের সার্বিক প্রস্তুতির বিষয়ে আলাপ করতে এক সপ্তাহ আগে থাইল্যান্ডে গিয়েছিলেন তার রাজনৈতিক সচিব ও সাবেক রাষ্ট্রদূত গোলাম মসিহ। গত রবিবার রাতে তিনি থাইল্যান্ড থেকে দেশে ফিরে আসেন। জাতীয় পার্টির রওশনপন্থী একাধিক নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

এ বিষয়ে রওশন এরশাদ ঘোষিত জাপার সম্মেলনে প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক কাজী মামুনুর রশীদ বলেন, ম্যাডাম আগামী ২৯ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে। দেশে আসার পর সংসদ অধিবেশনে যোগ দেবেন। গত বছরের ৫ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সযোগে উন্নত চিকিৎসার জন্য রওশন এরশাদকে থাইল্যান্ডে নেয়া হয়। চলতি বছরের ২৭ জুন দেশে আসেন। কয়েকদিন দেশে অবস্থান করে আবার ফিরে যান। ওই সময় রওশন এরশাদ রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে উঠেছিলেন। তবে, এবার দেশে ফিরে গুলশানে নিজ বাসভবনে থাকবেন। সেখান থেকে নিজের অনুসারীদের সঙ্গে মতবিনিময় ও আগামী ২৬ নভেম্বর আহুত কাউন্সিলের প্রস্তুতি নেবেন।

জানা যায়, আগামী ২৬ নভেম্বর সম্মেলন করার সিদ্ধান্ত থেকে সরে আসতে রওশন এরশাদের সঙ্গে সমঝোতা করতে জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টির মূল দলের পক্ষ থেকে দায়িত্ব দেয়া হয়েছিল তার ভাগ্নে ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব আদিুলর রহমানকে। কিন্তু রওশন এরশাদ আগামী ২৬ নভেম্বর কাউন্সিল সফল করার সিদ্ধান্তে অটল রয়েছেন বলে জানা যায়।

এ রওশনপন্থী এক নেতা বলেন, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় চলছে জাতীয় পার্টির ১০তম জাতীয় সম্মেলনের চূড়ান্ত প্রস্তুতি। সারাদেশে তৃণমূল নেতাকর্মীরা জেগে উঠেছে পল্লীবন্ধুর আদর্শিক উত্তরসূরি খুঁজে পেতে। বহিষ্কার-অব্যাহতি এবং অভিমান ও দ্বন্দ্ব ভুলে গিয়ে নতুন নেতৃত্বের প্রত্যাশায় দেশজুড়ে চলছে সম্মেলন প্রস্তুতি কমিটির জোরালো কর্মতৎপরতা।

প্রসঙ্গত, হঠাৎ করে গত ৩১ আগস্ট রওশন এরশাদ আগামী ২৬ নভেম্বর কাউন্সিলের ডাক দেয়ায় জাপার চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে প্রকাশ্যে দ্বন্দ্ব শুরু হয়। এরই রেশ ধরে ইতিমধ্যে পাল্টাপাল্টি বক্তৃতা-বিবৃতির মাধ্যমে দেবর-ভাবীর দ্বন্দ্বের পানি অনেক দূর গড়িয়েছে। যা শেষ পর্যন্ত দলটির ভাঙনের দিকে নিয়ে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App