×

জাতীয়

রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়ার একক প্রদর্শনী উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ০৯:৪৫ পিএম

রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়ার একক প্রদর্শনী উদ্বোধন

রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়া’র একক চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: ভোরের কাগজ

রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়া’র একক চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির একটি গ্যালারিতে চিত্রকর সোফিয়ার ‘আমার নীল গল্পগুলো’ শিরোনামে ৬২টি চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধনে রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেন্তিয়েভিচ ম্যান্তিতস্কি বিশেষ অতিথি হিসেবে যোগ দেন। বরেণ্য চিত্রকর মুক্তিযোদ্ধা আবুল বারাক আলভী অনুষ্ঠানে সভাপতিত্ব ও প্রদর্শনীর কিউরেটর কবি ও আমিনুর রহমান অনুষ্ঠানটি পরিচালনা করেন।

প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী বাংলাদেশের মুক্তিযুদ্ধে রাশিয়ার ঐতিহাসিক অবদান ও দু’দেশের গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন। তিনি বলেন, শিল্প ও সংস্কৃতির আদান-প্রদান জাতিগত সম্পর্ককে গভীরতর করে এবং ইয়াচিন সোফিয়ার চিত্রকর্ম প্রদর্শনী দু'দেশের মৈত্রীর বন্ধনকে আরো দৃঢ় করবে।

ড. হাছান মাহমুদ এসময় রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত ইয়াচিন সোফিয়ার বাবা এবং বাংলাদেশ ভ্রমণে আসা তার মা’কে এ অনুষ্ঠানে যোগ দেয়ায় অভিনন্দন জানান।

রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার এ প্রদর্শনীর আয়োজক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে শেষে অতিথিরা প্রদর্শনীটি ঘুরে দেখেন।

কুরস্ক ইউনিভার্সিটির মাস্টার অব আর্টস ইয়াচিন সোফিয়ার চিত্রকর্মের ৬ দিনব্যাপী এ প্রদর্শনী ২৯ অক্টোবর প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App