×

আন্তর্জাতিক

পদত্যাগের আগে মদ হাতে স্বামীর সঙ্গে পরামর্শ করেন লিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ১০:২৬ এএম

পদত্যাগের আগে মদ হাতে স্বামীর সঙ্গে পরামর্শ করেন লিজ

লিজ ট্রাস

অশ্রুসিক্ত নয়নে ভগ্ন হৃদয়ে পদত্যাগের ঘোষণার আগে লিজ কী ভাবছিলেন? কার কার সঙ্গে পরামর্শ করছিলেন? সে বিষয়ে গতকাল একটি প্রতিবেদন ছেপেছে ব্রিটেনের জনপ্রিয় অনলাইন ডেইলি মেইল।

পদত্যাগের সিদ্ধান্ত নেবার আগে বুধবার রাতে মানসিক ঝড়ে উন্মাতাল হয়ে ঘরে ফিরেই ফ্রিজের কাছে এগিয়ে গেলেন। ভদকার বোতলটি হাতে নিয়ে একটি গ্লাস স্বামী হিউজকে দিয়ে বললেন, কী করতে পারি? হিউজ বললেন, ঘোষণা দিয়ে বিতর্ক মুক্ত হয়ে যাও। তোমাকে আবার ডেকে নিতে পারে যদি তুমি স্বপ্ন দেখাতে পার। তখন লিজ বলেন, আরেকটু চেষ্টা করব আগামীকাল। হিউজ বলেন, ওকে, এখন ফ্রেশ ঘুম দাও। উঠে ভালো চিন্তা করবে।

কিন্তু লিজ আর ঘুমাতে পারেননি। রাত ৪টায় উঠে বিভিন্ন শুভাকাক্সক্ষীকে ফোন ও মেসেজ করা শুরু করে দেন। যারা তাকে আশা দিয়ে রেখেছিল। সকালেই ১০নং ডাউনিং স্ট্রিটে আসেন ১৯২২ কমিটির চেয়ারম্যান স্যার গ্রাহাম ব্র্যাডি এবং তাকে পদত্যাগের কথা বলেন। লিজ পাল্টা জানতে চান- আর কোনো উপায় কি নাই? তিনি উত্তর দেন, খেলা শেষ।

ডাউনিং স্ট্রিটের কেউ কেউ তখন কান্না করছিলেন। লিজ তাদের বলেছিলেন, আমি স্বস্তি পাচ্ছি ছেড়ে দিয়ে। তিনি জানান, আমার দুই মেয়ে আমাকে নিয়ে মানসিক অশান্তিতে আছে। তারা কিশোরী। তাদের জন্যে আমাকে সময় দিতে সুবিধা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App