×

খেলা

দেম্বেলের গোলে জয় ছিনিয়ে নিলো বার্সেলোনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ১২:০৯ পিএম

দেম্বেলের গোলে জয় ছিনিয়ে নিলো বার্সেলোনা

উসমান দেম্বেলে

লা লিগায় অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে উসমান দেম্বেলের গোলে দারুণ জয় পেয়েছে বার্সেলোনা। একটি গোল নিজের, বাকি তিনটি গোলও তার অ্যাসিস্টে এসেছে। রবিবার রাতে ৪-০ গোলে জিতেছে কাতালান জায়ান্টরা।

১১ ম্যাচ শেষে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই আছে বার্সা। তবে শীর্ষ দল রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমে এখন তিনে। তৃতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে তারা এগিয়ে পাঁচ পয়েন্টে। খবর ইএসপিএন, মার্সার।

২০২০ সালের জানুয়ারিতে বার্সেলোনা থেকে বরখাস্ত হওয়ার পর প্রথমবার ন্যু ক্যাম্পে আসেন এর্নেস্তো ভালভার্দে। ভালো কোনও অভিজ্ঞতা নিয়ে যেতে পারলেন না অ্যাথলেটিক কোচ। দারুণ মৌসুম শুরু করে একসময় তৃতীয় স্থানে জায়গা পাওয়া দলটি টানা চার ম্যাচে জয়হীন থেকে ১৮ পয়েন্ট নিয়ে ছয়ে।

রবিবার ৪-৩-৩ ফরমেশন থেকে সরে এসে ৪-২-৩-১ এ সাজান জাভি হার্নান্দেজ। আক্রমণে ছিলেন কেবল রবার্ট লেভানডোভস্কি। তাতে দেম্বেলে যে জায়গা পেয়েছেন, তার সদ্ব্যবহার করেছেন পুরো ম্যাচে। প্রথমার্ধে ১০ মিনিটের মধ্যে তিন গোল দিয়ে ফেলে বার্সা। ১২ মিনিটে দেম্বেলের উঁচুতে লাফিয়ে করা হেড জাল কাঁপায়। ছয় মিনিট পর সার্জি রবার্তোকে দিয়ে গোল করান ফরাসি ফরোয়ার্ড। স্প্যানিশ ফুল ব্যাকের স্ট্রাইক প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়।

২২ মিনিটে ডান দিক থেকে দেম্বেলের ক্রসে লেভানডোভস্কি শক্তিশালী শটে তৃতীয় গোল করেন। গত সপ্তাহে ভিয়ারিয়ালকে উড়িয়ে দেওয়ার পর আরেকটি জয়ও নিশ্চিত হয়ে যায় বার্সার। বিরতির পর ম্যাচ শেষ হওয়ার ২০ মিনিটেরও কম সময় আগে ফেরান তোরেসকে দিয়ে চতুর্থ গোল করান দেম্বেলে। এমন জয়ের দিনে মিডফিল্ডার গাভির ইনজুরি দুশ্চিন্তায় ফেলেছে বার্সাকে। প্রথমার্ধের মাঝপথে কুঁচকির চোটে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি। যাতে বিশ্বকাপের আগে স্পেনের কপালে ভাঁজ ফেলেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App