×

খেলা

তাসকিন ও ফিল্ডারদের জয়ের কৃতিত্ব দিলেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ০৩:৩৫ পিএম

তাসকিন ও ফিল্ডারদের জয়ের কৃতিত্ব দিলেন সাকিব

ম্যাচ জয়ের কৃতিত্ব বোলিংয়ে আলো ছড়ানো তাসকিন ও ফিল্ডারদের দেন সাকিব

জয় দিয়েই বিশ্বকাপ মিশন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। বোলিং আর ফিল্ডিংয়ে ভালো করায় অল্প পুঁজি নিয়েও নেদারল্যান্ডসকে হারিয়েছে টাইগাররা। তাই ম্যাচ জয়ের কৃতিত্ব বোলিংয়ে আলো ছড়ানো তাসকিন ও ফিল্ডারদের দিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

জয়ের পর সাকিব বলেন, জয়টা খুব দরকার ছিল। আমি টি-২০ বিশ্বকাপের সব কটা আসর খেলেছি। জয় না পাওয়ার বিষয়টি তাই মাথায় ছিল। ১৫৫ রানের মতো হলে ভালো হতো। নিয়মিত উইকেট হারিয়েছে যে কারণে সুবিধা করতে পারেনি। ১০ রানের মতো কমই হয়েছে। তবে পেসাররা ভালো করেছে। তাসকিন আমাদের জন্য খুবই ভালো ও অভিজ্ঞ একজন বোলার।

জয়ের কৃতিত্ব ফিল্ডারদের দিতেও ভোলেননি সাকিব, দলের অধিকাংশ ফিল্ডিংই আগ্রাসী ও দ্রুতগতির ছিল। ফিল্ডিংয়ে আমরা পাঁচ থেকে রানের মতো বাঁচিয়েছি। যা পার্থক্য গড়ে দিয়েছে।

বিশ্বকাপের দ্বিতীয় পর্বে এটাই বাংলাদেশের প্রথম জয়। সুপার এইট, সুপার টেন কিংবা সুপার টুয়েলভ- যে নামেই থাক না কেন, দ্বিতীয় পর্বে বাংলাদেশ মোট ১৭টি ম্যাচ খেলেছে। ১৬টি ম্যাচে পরাজয়ের পর এই প্রথম একটিতে জয়ের দেখা পেলো বাংলাদেশ। বিশ্বকাপের মূল পর্বে ১৫ বছর পর নেদারল্যান্ডসকে হারিয়ে অবশেষে সেই জয়ের খরা ঘুচলো বাংলাদেশের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App