×

জাতীয়

ঢাকায় নামতে না পেরে সিলেটে দুই বিমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ০৯:৩০ পিএম

ঢাকায় নামতে না পেরে সিলেটে দুই বিমান

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দরে উড্ডয়ন ও অবতরণ কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

সোমবার (২৪ অক্টোবর) এ বিষয়ে নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করেছে সংস্থাটি।

ফলে এসব গন্তব্যের নির্ধারিত ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে সন্ধ্যা ৭টা পর্যন্ত দুটি আন্তর্জাতিক ফ্লাইট শাহজালালে নামতে না পেরে সিলেটের ওসমানী বিমানবন্দরে অবতরণ করেছে।

বেবিচকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে উপকূলীয় অঞ্চলের তিন বিমানবন্দর চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর বন্ধ থাকবে। বন্ধের আদেশটি সোমবার বিকেল ৩টা থেকে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত কার্যকর থাকবে। এ বিষয়ে প্রয়োজনীয় নোটাম জারি করা হয়েছে। আবহাওয়া পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে পরে উড্ডয়ন কার্যক্রম পুনরায় চালু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণ স্বাভাবিক রয়েছে। আবহাওয়া পরিস্থিতি অনুযায়ী সংশ্লিষ্ট এয়ারলাইনসের পাইলটের সিদ্ধান্ত অনুযায়ী দু-একটি ফ্লাইট ডাইভার্ট হয়েছে। আমরা নিয়মিত আবহাওয়ার আপডেট নিচ্ছি।

আবহাওয়ার অনুকূল না থাকার কারণে সন্ধ্যায় ইউএস-বাংলা এয়ারলাইনসের চেন্নাই থেকে ঢাকাগামী একটি উড়োজাহাজ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিবর্তে বিকেল সোয়া ৪টায় সিলেটের ওসমানী বিমানবন্দরে অবতরণ করেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিঙ্গাপুর থেকে ঢাকাগামী একটি ফ্লাইট সন্ধ্যা ৭টায় সিলেটে অবতরণ করেছে। এ ছাড়া সৌদিয়া এয়ারলাইনসের একটি কার্গো উড়োজাহাজ চীনের গুয়াংজুতে অবতরণ করেছে।

বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানিয়েছেন, ঘূর্ণিঝড়ে সতকর্তা হিসেবে বেবিচকের নির্দেশনা অনুযায়ী, তিনটি বিমানবন্দর বন্ধ থাকায় বিমানের বিকেল ৩টা থেকে মঙ্গলবার দুপর পর্যন্ত চট্টগ্রাম, কক্সবাজার, বরিশালের নির্ধারিত ফ্লাইটগুলো পুনর্বিন্যাস করা হয়েছে। এ ছাড়া সোমবার সন্ধ্যার ঢাকা-কলকাতা ফ্লাইটটি বাতিল করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App