×

সারাদেশ

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এ আতঙ্কিত পাথরঘাটাবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ০২:০২ পিএম

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এ আতঙ্কিত পাথরঘাটাবাসী

সোমবার সকাল থেকেই ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এর প্রভাবে বরগুনার পাথরঘাটায় বৃষ্টি হচ্ছে। ছবি: সংগৃহীত

দুইদিন ধরে দুর্যোগ কবলিত পাথরঘাটার জনজীবন স্তব্ধ হয়ে পড়েছে। উপজেলার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক চরমে উঠেছে।

সোমবার (২৪ অক্টোবর) ভোর থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় কাটাচ্ছে বন্যাদুর্গত মানুষ। রাস্তায় নেই পথচারী। তলিয়ে গেছে আবাদি জমি ও জনপদ। উপকূলীয় জনজীবনে আতঙ্ক কখন আছড়ে পরে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ‘সিত্রাং’!

বরগুনা জেলা পাথরঘাটা উপজেলাসহ গোটা উপকূলজুড়ে বিরামহীন অঝোর বর্ষণ এবং দমকা হাওয়া মুহুর্মুহু আঘাত হানছে। সবাইকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য ইতিমধ্যেই পাথরঘাটা ও এর আশেপাশের এলাকার সেচ্ছাসেবকদের মাধ্যমে জানানো হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে বরগুনার পাথরঘাটা উপজেলা প্রশাসন ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবেলায় জরুরি বৈঠক শুরু হয়। এর মধ্যেই পাথরঘাটা শহরে প্রশাসন ও সিপিবির পক্ষ থেকে পৃথকভাবে মাইকিং করে আশ্রয় কেন্দ্রে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুফল চন্দ্র গোলদার জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় ১২৪টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত সহ সকল ধরনের প্রস্তুতি রয়েছে তার।

সোমবার দুপুরের দিকে পাথরঘাটা সদর ইউপি চেয়ারম্যান আলমগীর হোসাইন তার লোকজন দিয়ে মোটরবাইকে সতর্ক সংকেত জানিয়ে স্থানীয়দের আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করছেন। এছাড়াও সিপিবির স্বেচ্ছাসেবকরা রয়েছেন মাঠে।

বিষখালী,পায়ড়া এবং বলেশ্বর নদীতে প্রচণ্ড তুফান ও জোয়ারে পানি বৃদ্ধি পাচ্ছে।

সমুদ্র উত্তাল। পাথরঘাটার দক্ষিণ উপকূলীয় এলাকার বাসিন্দারা ব্যাপক আতঙ্কিত। সেখানকার বেড়িবাঁধ ঝুকিপূর্ণ ও নাজুক। এছাড়া, কিছু এলাকার আশ্রয়কেন্দ্রগুলো প্রভাবশালীরা দখলে রেখেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App