×

জাতীয়

পাপিয়া দম্পতির বিরুদ্ধে সাক্ষ্য ১২ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২২, ০১:৩৩ পিএম

পাপিয়া দম্পতির বিরুদ্ধে সাক্ষ্য ১২ জানুয়ারি

শামীমা নূর পাপিয়া ও তার স্বামী সুমন চৌধুরী

আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ পেছানো হয়েছে। সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১২ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (২৩ অক্টোবর) মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে এদিন কোনো সাক্ষী আদালতে হাজির হননি। তাই ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর ভারপ্রাপ্ত বিচারক শেখ নাজমুল আলম সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১২ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী ফারহানা হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত বছরের ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে পাপিয়াসহ চারজনকে গ্রেফতার করে র্যাব। পরে সেবছরের ৪ আগস্ট পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে মোট ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার অবৈধ সম্পদের অভিযোগে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থার উপ-পরিচালক শাহীন আরা মমতাজ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদক আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

তদন্ত শেষে তিনি প্রতিবেদন জমা দেন। এরপর গত ১১ ফেব্রুয়ারি পাপিয়া দম্পতির বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন করে দুদক।

এছাড়া, পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে শেরেবাংলা নগর থানার মাদক ও অস্ত্র মামলা, গুলশান থানায় মানি লন্ডারিং মামলা, বিমানবন্দর থানার বিশেষ ক্ষমতা আইনে (জাল টাকার) মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে অস্ত্র মামলায় গত ১২ অক্টোবর পাপিয়া ও মফিজুর রহমানের ২০ বছর কারাদণ্ড দেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App