×

জাতীয়

তারেক রহমানের পিএস অপুর বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২২, ০৩:১৩ পিএম

তারেক রহমানের পিএস অপুর বিচার শুরু

তারেক রহমানের পিএস অপু

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী (পিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। এর ফলে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

রবিবার (২৩ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত -১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একই সঙ্গে আদালত আগামী ২৭ নভেম্বর মামলাটির সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন।

এদিন শুনানিকালে অপুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তারপক্ষে অ্যাডভোকেট নুর আলম অব্যাহতি চেয়ে শুনানি করেন। দুদকের পক্ষে প্রসিকিউটর ফাতেমা খানম নীলা আসামির বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থণা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত চার্জগঠনের আদেশ দেন। এদিন অপু নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। দুদক প্রসিকিউটর ফাতেমা খানম নীলা এসব তথ্য জানান।

২০২০ সালের ১ জানুয়ারি দুদক অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ দেয়। অপু জেলে থাকায় তার আইনজীবী ১৯ জানুয়ারি ১৫ দিনের সময় চান। এর পরিপ্রেক্ষিতে দুদক তাকে ২৯ জানুয়ারি সময় বর্ধিত করে। বর্ধিত কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি কমিশনের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে কমিশনের আরেক সহকারি পরিচালক রুহুল আমিন গত বছরের ৩০ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App