×

বিনোদন

আকাশজুড়ে মেঘ তবু ছন্দে মেতেছে সংস্কৃতিপ্রেমীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২২, ০৭:৪৫ পিএম

আকাশজুড়ে মেঘ তবু ছন্দে মেতেছে সংস্কৃতিপ্রেমীরা

মুক্ত মঞ্চে উজান এর পরিবেশনা

আকাশজুড়ে মেঘ তবু ছন্দে মেতেছে সংস্কৃতিপ্রেমীরা

স্পন্দন এর প্রযোজনায় নৃত্যনাট্য চন্ডালিকা

আকাশজুড়ে মেঘ তবু ছন্দে মেতেছে সংস্কৃতিপ্রেমীরা
আকাশজুড়ে মেঘ তবু ছন্দে মেতেছে সংস্কৃতিপ্রেমীরা

আকাশজুড়ে মেঘ আর রোদ্দুরের লুকোচুরি ছিল দেখার মতোই। কখনও ঝরেছে গুড়ি গুড়ি বৃষ্টিও। এমন ছন্নছাড়া পরিবেশেও উৎসবের রঙ এতোটুকু ফিকে হয়নি বরং মুখর ছিল। সংস্কৃতি প্রেমীরা বৃষ্টিকে বুড়ো আঙুল দেখিয়ে ছন্দে মেতেছে, উৎসবের আনন্দে হেসেছে।

রবিবার (২৩ অক্টোবর) গঙ্গা যমুনা সাংস্কৃতিক উৎসবের তৃতীয় দিন উন্মুক্ত মঞ্চের অনুষ্ঠান শুরু হয় বিকাল সাড়ে চারটায়। নৃত্য, সংগীত, পথনাটক, আবৃত্তি ও শিশু-কিশোর পরিবেশনার মধ্য দিয়ে এদিন শিল্পকলা প্রাঙ্গন ছিল জমজমাট।

শিল্পকলার সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে দর্শনীর বিনিময়ে অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যায়। এতে কল্পরূপ পরিবেশন করেছে আবৃত্তি প্রযোজনা লক্ষী, নিবেদন পরিবেশন করেছে সঙ্গীত শ্রীকৃষ্ণের বিলাপ।

জাতীয় নাট্যশালায় সন্ধ্যায় স্পন্দন এর প্রযোজনা নৃত্যনাট্য চন্ডালিকা পরিবেশিত হয়। পরীক্ষণ থিয়েটার হলে সংলাপ গ্রুপ থিয়েটারের নাটক বোধ নাটক পরিবেশিত হয়। স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যায় পরিবেশিত হয় রঙ্গপীঠ এর নাটক মহেশ।

[caption id="attachment_377655" align="alignnone" width="1050"] স্পন্দন এর প্রযোজনায় নৃত্যনাট্য চন্ডালিকা[/caption]

এছাড়া ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে মঞ্চায়ণ হয় পদাতিক নাট্য সংসদ টিএসসি’র নাটক পাকে বিপাকে।

সোমবার মুক্তমঞ্চে পথনাটক পরিবেশন করবে বৃত্ত নাট্যদল। শিশু সংগঠনের পরিবেশনার মধ্যে রয়েছে মন্দিরা সাংস্কৃতিক পাঠশালা ও সন্ধান শিশু দল। দলীয় আবৃত্তি পরিবেশন করবে উদীচী কেন্দ্রীয় আবৃত্তি বিভাগ। দলীয় সংগীত পরিবেশন করবে সমস্বর। দলীয় নৃত্য পরিবেশন করবে আঙ্গীকাম। একক সংগীত পরিবেশন করবেন অলোক দাশগুপ্ত, মফিজুর রহমান বিরহী, রাজিয়া মুন্নি। একক আবৃত্তি পরিবেশন করবেন ইলা রহমান, এ,কে,এম, সামসুদ্দোহা, সুমন জামান।

এছাড়া বিভিন্ন মিলনায়তনে দর্শনীর বিনিময়ে পরিবেশিত হবে বিভিন্ন দলের নাটক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App