×

সারাদেশ

ফের কর্মবিরতিতে রামেকের ইন্টার্ন চিকিৎসকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২, ০৩:৫৬ পিএম

ফের কর্মবিরতিতে রামেকের ইন্টার্ন চিকিৎসকরা

আবারও ৭২ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা করেছে রামেক ইন্টার্ন চিকিৎসক পরিষদ। ছবি: সংগৃহীত

ফের কর্মবিরতিতে রামেকের ইন্টার্ন চিকিৎসকরা

আবারও ৭২ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা করেছে রামেক ইন্টার্ন চিকিৎসক পরিষদ। ছবি: ভোরের কাগজ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীদের ভাঙচুর ও কর্তব্যরত চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে আবারও ৭২ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা করেছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

শনিবার (২২ অক্টোবর) দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত হাসপাতালের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে ৭২ ঘন্টার কর্মবিরতির ডাক দেয়া হয়। বিক্ষোভ সমাবেশ থেকে নতুন কর্মসূচী ঘোষণা করে ইন্টার্ন পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন।

ডা. ইমরান বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের মামলা রেকর্ড করে তিনদিনের মধ্যে হামলায় জড়িতদের গ্রেপ্তার করতে হবে। অন্যথায় আরও কঠোর কর্মসূচী দেয়া হবে।

এ সময় হাসপাতাল পরিচালনা পরিষদের সভাপতি ও রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা, রাজশাহী মেডিকেল কলেজের হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. শামীম ইয়াজদানী, অধ্যক্ষ ও বিএমএর সাধারণ সম্পাদক নওশের আলী,  স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমান বক্তৃতা দেন।

এর আগে গত বুধবার রাত আটটায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কে জি এম শাহরিয়ার হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যান। এরপর তাকে অ্যাম্বুলেন্সে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগে তার মৃত্যু হয়।

এ ঘটনায় রাবির শিক্ষার্থীরা চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর চালান। একপর্যায়ে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা রাবির শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে রাত ১২টার দিকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়ে ইন্টার্ন চিকিৎসকরা একযোগে হাসপাতাল ত্যাগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App