×

সারাদেশ

খুলনায় দ্বিতীয় দিনে বাস-লঞ্চ ধর্মঘট অব্যাহত (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২, ১০:৫৪ এএম

খুলনায় দ্বিতীয় দিনে বাস-লঞ্চ ধর্মঘট অব্যাহত (ভিডিও)

ফাইল ছবি

# চরম ভোগান্তিতে মানুষ, বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ

খুলনায় ৪৮ ঘণ্টার দ্বিতীয় দিনে সড়ক পথে বাস ও নৌ-পথে লঞ্চ ধর্মঘট অব্যাহত রয়েছে।

শনিবার (২২ অক্টোবর) ভোর থেকে খুলনা সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে কোনো বাস ছাড়েনি। পরিবহন ও স্থানীয় সূত্রে জানা যায়, খুলনা বিভাগের কুষ্টিয়া, ফরিদপুর, ঝিনাইদহ,যশোর, সাতক্ষীরা, বাগেরহাটসহ ১০ জেলা থেকে কোনো বাস খুলনায় পৌঁছায়নি।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও মহাসড়কে নসিমন, করিমন, মাহিন্দ্রা, অতুল, ইজিবাইকসহ ত্রিচক্রযান চলাচলের প্রতিবাদে বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন ডাকে এ ধর্মঘট চলছে। খুলনার নৌরুট শুরু হয়েছে ৪৮ ঘণ্টাব্যাপী লঞ্চ ধর্মঘট। বেতন বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে খুলনা বিভাগীয় লঞ্চ লেবার অ্যাসোসিয়েশনের ডাকে শুক্রবার সকাল থেকে ৪৮ ঘণ্টার এ ধর্মঘট চলছে।

অপরদিকে, লঞ্চ শ্রমিকদের বেতন বৃদ্ধি, ভৈরব থেকে নওয়াপড়া পর্যন্ত নদীর খনন, ভারতগামী জাহাজের ল্যান্ডিং পাস দেয়াসহ ১০ দফা দাবিতে দ্বিতীয় দিনে ধর্মঘট অব্যহত রয়েছে।

শনিবার খুলনা লঞ্চ টার্মিনাল থেকে কোন লঞ্চ ছেড়ে যায়নি ও আসেনি। দক্ষিণাঞ্চলের একটি রুটে প্রতিদিন ১৫টি লঞ্চ চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। বাস ও লঞ্চ ধর্মঘটের কারনে হওয়ায় চরম ভোগান্তিতে পড়ে সাধারন মানুষ। দূর দূরান্তের যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। অনেকে খুলনায় এসে গন্তব্যে ফিরতে না পেরে চরম বিপাকে পড়েছে। অনেক আবার জরুরি কাজে খুলনার বাহিরে অন্যান্য জেলা-উপজেলায়ও যেতে পারছেনা।

এদিকে, বিএনপির অভিযোগ ২২ অক্টোবর বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশকে বাধাগ্রস্ত করতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। খুলনায় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় অবস্থানরত বাড়িতে পুলিশের অভিযানসহ বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার সকাল পর্যন্ত নগরীর বিভিন্ন থানায় অর্ধশত নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন বলেও অভিযোগ করেছেন বিএনপি। অপরদিকে, এই ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন আন্দোলনরত শ্রমিক ও মালিক সমিতির নেতারা।

https://www.youtube.com/watch?v=aeXB3cCmwfg

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App