×

জাতীয়

খুলনায়ও খালেদার সম্মানে ফাঁকা চেয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২, ০৩:৪১ পিএম

খুলনায়ও খালেদার সম্মানে ফাঁকা চেয়ার

ময়মনসিংহের মতো খুলনায়ও খালেদা জিয়ার সম্মানে ফাঁকা চেয়ার রাখা হয়েছে। ছবি: ভোরের কাগজ

ময়মনসিংহের পর এবার খুলনার বিভাগীয় সমাবেশেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে একটি চেয়ার খালি রাখা হয়েছে। মঞ্চের ঠিক মাঝখানে সবুজ তোয়াল দিয়ে আবৃত একটি ফাঁকা চেয়ার রাখা রয়েছে। চেয়ারে খালেদা জিয়ার নাম ও পদবী লেখা রয়েছে চেয়ারে।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। এর আগে গত ১৫ অক্টোবর ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশেও মঞ্চের মাঝখানে বেগম খালেদা জিয়ার জন্য খালি চেয়ার রাখা হয়েছিল।

খুলনার সমাবেশে খালেদা জিয়ার চেয়ারের একপাশে বসেছেন মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা। অন্যপাশে বসবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শফিকুল আলম মনা বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াই আমাদের প্রেরণার উৎস। তিনি অসুস্থ্যতার কারনে আজকে অনুপস্থিত থাকলেও আমাদের কাছে তিনি এই সমাবেশে উপস্থিত আছেন। তার জন্যই চেয়ারটি খালি রাখা হয়েছে। গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

গত ২২ জুলাই থেকে শুরু হওয়া বিএনপির ইস্যুভিত্তিক এই আন্দোলন বিভাগীয় পর্যায়ের গণসমাবেশের কর্মসূচিতে রূপ নিয়েছে। এরপর দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি। কেন্দ্রীয় এই কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, ময়মনসিংহের পর আজ খুলনা বিভাগীয় শহরে দলটির তৃতীয় গণসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সবশেষে ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে এই কর্মসূচি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App