×

খেলা

স্কটিশদের হারিয়ে সুপার টুয়েলভে জিম্বাবুয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২২, ০৫:৩৬ পিএম

স্কটিশদের হারিয়ে সুপার টুয়েলভে জিম্বাবুয়ে

ছবি: সংগৃহীত

স্কটিশদের হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পৌঁছে গেল জিম্বাবুয়ে। দেশটির বিপক্ষে ৯ বল থাকতে ৫ উইকেটে জয় পেয়েছে জিম্বাবুয়ে। এর মধ্য দিয়ে আসর থেকে বিদায় নিয়েছে স্কটল্যান্ড।

টস জিতে ব্যাট করে ৬ উইকেটে ১৩২ রান তোলে স্কটল্যান্ড। দলকে একাই টেনেছেন স্কটল্যান্ড ওপেনার জর্স মুন্সে। তিনি ৫১ বলে সাত চারে ৫৪ রানের ইনিংস খেলেছেন। টপ অর্ডারে অন্য দুই ব্যাটার ভালো খেলেননি। মিডল অর্ডারে রিচি বেরিংটন ১২ করে ফিরে যান। পাঁচে নামা কালাম ম্যাকলিওড ২৬ বলে করেন ২৫ রান। খবর ইএসপিএনের।

জবাব দিতে নেমে ৭ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে জিম্বাবুয়ে। তৃতীয় উইকেট জুটিতে ৩৫ রান যোগ করে দলটি। তবে চারে নামা শট উইলিয়ামসের তাতে অবদান মাত্র ৭ রান। ৪২ রানে ৩ উইকেট হারানো দলকে জয়ের কাছে এনে সাজঘরে ফেরেন সিকান্দার রাজা।

ওপেনার ক্রেগ আরভিনের সঙ্গে রাজা গড়েন ৬৪ রানের জুটি। ক্রিজে এসে সেট হওয়ার পর ঝড়ো শুরু করেন তিনি। ফিরে যাওয়ার আগে এই স্পিন অলরাউন্ডার ২৩ বলে তিনটি চার ও দুই ছক্কায় ৪০ রানের ইনিংস খেলেন। সুবাস নাকে আসা দূরত্বে জয় রেখে ফিরে যান আরভিনও। তিনি খেলেন ৫৪ বলে ছয়টি চারে ৫৬ রানের দারুণ ইনিংস। পরের অল্প পথটা পাড়ি দেন মিল্টন সুম্বা ও রায়ান বার্ল।

এর আগে জিম্বাবুয়ের হয়ে পেসার টেন্ডি সাতারাই এবং রিচার্ড এনগ্রাভা দারুণ বোলিং করেছেন। ৪ ওভার করে হাত ঘুরিয়ে তারা যথাক্রমে ১৪ ও ২৮ রান দিয়ে দুটি করে উইকেট নিয়েছেন। স্পিনার রাজা ৪ ওভারে ২০ রান দিয়ে উইকেট নিয়েছেন একটি। গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়ন হওয়ায় মূল পর্বে জিম্বাবুয়ে খেলবে গ্রুপ-২-এর বিপক্ষে। যে গ্রুপে আছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App