×

সারাদেশ

ছাতকে ইউপির পর জেলা পরিষদেও জাপার চমক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২২, ১১:২৯ এএম

ছাতকে ইউপির পর জেলা পরিষদেও জাপার চমক

ফাইল ছবি

সুনামগঞ্জে জেলা পরিষদ নির্বাচনে জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল কাদির শান্তি মিয়াকে পরাজিত করে ৭৭ ভোটে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির মো. মনির উদ্দিন। তার প্রতিদ্বন্দ্বী শান্তি মিয়া পান ৫৫ ভোট। সুনামগঞ্জ সদর উপজেলা নিয়ে গঠিত জেলা পরিষদের এই ওয়ার্ডে জাপা নেতার এমন বিজয়কে তৃণমূলে দলের শক্তিশালী অবস্থান হিসেবে দেখা হচ্ছে।

গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো. মনির উদ্দিন সদস্য পদে বিজয়ী হওয়ায় উচ্ছ¡সিত জাপা নেতাকর্মীরা। এর আগে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় ব্যাপক সফলতা পায় জাতীয় পার্টি। দলের কয়েকজন নেতা চেয়ারম্যান পদে জয়ী হওয়ার পাশাপাশি প্রতিটি ইউনিয়নে মূল প্রতিদ্বন্দ্বিতায় জায়গা করে নেন জাপা মনোনীত প্রার্থীরা। তৃণমূলের এমন সফলতা আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করেন দলের নেতাকর্মীরা।

নবনির্বাচিত সদস্য মনির উদ্দিন জানান, এখানে জাতীয় পার্টির জনসমর্থনকে বিগত এক দশকে সংগঠিত করেছেন সদর আসনের সংসদ সদস্য ও জেলা জাপার আহ্বায়ক অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ। তিনি বলেন, ‘গতিশীল নেতৃত্বে দল শক্তিশালী হওয়ায় দীর্ঘদিন পর ব্যাপক সাফল্য পাই আমরা। প্রতিটি ইউনিয়নে মূল প্রতিদ্বন্দ্বিতায় চলে আসে জাপা। কয়েকটিতে অল্প ব্যবধানে আমরা পরাজিত হয়েছি। দীর্ঘদিন পর তৃণমূলে জাপার এমন সাফল্যে আমাদের নেতাকর্মীরা উচ্ছ¡সিত। জেলা পরিষদে আমার বিজয়ও সেই সাফল্যের ধারাবাহিকতার অংশ।’ বর্তমানের সাংগঠনিক শক্তি নিয়ে জাপা আগামী নির্বাচনে পীর মিসবাহর নেতৃত্বে জোটবদ্ধ কিংবা একক যে কোনোভাবে লড়াই করার শক্তি ও সাহস রাখে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App