×

জাতীয়

খুলনায় ১৫৮ নেতাকর্মী আটকের দাবি বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২২, ০৩:৪৪ পিএম

খুলনায় ১৫৮ নেতাকর্মী আটকের দাবি বিএনপির

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ছবি: সংগৃহীত

খুলনা বিভাগের বিভিন্ন জেলায় বৃহস্পতিবার ২১ অক্টোবর সারারাত অভিযান চালিয়ে ১৫৮ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি। এর মধ্যে খুলনা মহানগরী থেকেই আটক করা হয়েছে ৪৭ জনকে।

শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে খুলনার কেডি ঘোষ রোডের বিএনপি কার্যালয়ে এক মতবিনিময়কালে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এই অভিযোগ করেন।

শামসুজ্জামান দুদু বলেন, বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করতে বৃহস্পতিবার বিকেলে খুলনায় এসেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রাতে নগরীর বসুপাড়া এলাকার একটি বাড়িতে অবস্থান করেন তিনি। সেই বাড়িতে অভিযান চালিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করতে আসা ১৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। খুলনায় ৬০, বাগেরহাটে ৫০, যশোরের ৪৮ জনসহ মাগুরা থেকে আসা নেতাকর্মীদের বাসসহ আটক করা হয়েছে। শহরের বিভিন্ন স্থান থেকে দলীয় কর্মীদের আটক করা হচ্ছে।

তিনি বলেন, সমাবেশকে বানচাল করতে বিভাগজুড়ে ভয়ের সংস্কৃতি সৃষ্টি করা হয়েছে। পরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। লঞ্চঘাট, ট্রলার চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তাহলে চুয়াডাঙ্গা, মেহেরপুর, বাগেরহাট, নড়াইল থেকে কি বিএনপির নেতাকর্মীরা হেঁটে আসবেন? নদী সাঁতরে খুলনায় আসবেন? এ কেমন মানসিকতা? স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য মহান মুক্তিযুদ্ধে এ দেশের নারী-পুরুষ-শিশু বুকের রক্ত দিয়েছিলেন। সেই দেশের এমন পরিস্থিতি হবে কেন?

খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, বৃহস্পতিবার বিকেল থেকেই শুরু হয়েছে পুলিশের ধরপাকড়। রাতভর শতাধিক বিএনপি নেতাকর্মীদের বাড়িতে অভিযান চালায় পুলিশ।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, তথ্য ও গবেষণা সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, জেলা আহ্বায়ক আমীর এজাজ খান, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, নগর সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. তারিকুল ইসলাম জহীর ও জেলার আবু হোসেন বাবু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App