×

সাহিত্য

কবিকুঞ্জের দশম সাহিত্য আসর বসছে আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২২, ১০:৫৪ এএম

কবিকুঞ্জের দশম সাহিত্য আসর বসছে আজ

রাজশাহীতে বসছে দুই দিনব্যাপী জীবনানন্দ কবিতা মেলার দশম আসর

তবুও নদীর মানে স্নিগ্ধ শুশ্রূষার জল, সূর্য মানে আলো শিরোনামে রাজশাহীতে বসছে আজ দুই দিনব্যাপী জীবনানন্দ কবিতা মেলার দশম আসর। এপার বাংলা ওপার বাংলার কবিদের নিয়ে হবে কবিতা মেলার এই দশম এই আসর। রাজশাহী ভিত্তিক কবি ও লেখকদের সংগঠন রাজশাহী কবিকুঞ্জ এ কবিতামেলার আয়োজন করেছে।

এবারের মেলা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কথাশিল্পী হাসান আজিজুল হককে উৎসর্গ করা হয়েছে। এছাড়াও কবিকুঞ্জের স্মারকপত্রটি উৎসর্গ করা হবে কবিকুঞ্জের অন্যতম উপদেষ্টা প্রয়াত অধ্যক্ষ নিতাই লাল বাছাড়কে। শুক্রবার (২১ অক্টোবর) সকাল ১০টায় শাহ মখদুম কলেজ প্রাঙ্গণে কবিতামেলার উদ্বোধন করবেন কবি ও শিক্ষাবিদ জুলফিকার মতিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সভাপতিত্ব করবেন কবিকুঞ্জ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক। মেলার দ্বিতীয় দিন দেয়া হবে কবিকুঞ্জ পদক। এ বছর কবিকুঞ্জ পদক পাচ্ছেন কবি মুহম্মদ শহীদুল্লাহ। ছোট কাগজের সম্মাননা পাচ্ছেন ‘চিহৃ’র সম্পাদক শহিদ ইকবাল। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বরেণ্য অর্থনীতিবিদ ও রবীন্দ্র গবেষক বঙ্গবন্ধু প্রফেসর সনৎ কুমার সাহা।

দুদিনব্যাপী এ আয়োজনে সমগ্র দেশ থেকে কবি ও লেখকরা অংশ নেবেন। অনুষ্ঠানমালার বিভিন্ন পর্বে থাকবে কবিকন্ঠে কবিতাপাঠ, ছোট গল্পপাঠ, একক ও দলীয় আবৃত্তি এবং আলোচনা সভা। আমন্ত্রিত কবি, লেখক ও অতিথিরা হলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কবি আসাদ মান্নান, কবি শোয়েব শাহরিয়ার, কবি সরোজ দেব, কথাশিল্পী মামুন হুসাইন, কথাশিল্পী জাকির তালুকদার, কবি ফারুক মাহমুদ, কবি অনিক মাহমুদ। এছাড়াও ভারত থেকে এবারের মেলায় অংশ নিবেন জয়ন্ত বাগচী, কবি অলোক বিশ্বাস, কবি প্রাণজি বসাক, সৈয়দ হাসমত জালাল, শম্পা দাস, কবি মোস্তাক আহমেদ ও কবি গৌতম মিত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App