হতাশা ও আত্মহত্যা কমাতে লাইফস্প্রিংয়ের প্রশিক্ষণ

আগের সংবাদ

ঘূর্ণিঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা মঙ্গলবার

পরের সংবাদ

সরগরম বিএনপির রাজনীতি

ঈশ্বরগঞ্জে বিএনপির কর্মী-সমাবেশ ২৩ অক্টোবর

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২ , ১০:৪৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২২ , ১০:৪৫ অপরাহ্ণ

ময়মনসিংহ জেলা বিএনপির উদ্যোগে আগামী ২৩ অক্টোবর ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির কর্মী-সমাবেশ ডাকা হয়েছে। সমাবেশকে কেন্দ্র করে সরগরম হয়ে উঠেছে বিএনপির রাজনীতি। স্থানীয় নেতাদের উপস্থিতিতে প্রতিদিনই হচ্ছে গণসংযোগ, লিফলেট বিতরণ, কেন্দ্রীয় নেতাদের আগমন উপলক্ষে মিছিল সমাবেশ।

ওই সমাবেশকে সামনে রেখে চাঙা উঠছে বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। যার ইতিবাচক প্রভাব পড়েছে তৃণমূলেও। ২৩ অক্টোবর সমাবেশের আগে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় পর্যন্ত নেতাকর্মীদের উজ্জীবিত করার লক্ষে ধারাবাহিক কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নেতারা।

এদিকে, সমাবেশের বারবার দিন পেছানো ও ভেন্যু নির্ধারণ করতে জটিলতার মাধমেই বিএনপি তিনটি সম্ভাব্য স্থান সামনে রেখে তৎপরতা চালিয়ে আসছিলো। ওই সমাবেশে স্মরণকালের সর্বাধিক জনসমাগম ঘটানোর প্রত্যাশা নেতারা। নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং বিভিন্ন স্থানে গুলিতে ৫ নেতা নিহতের প্রতিবাদসহ খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী গণ আন্দোলনের অংশ হিসেবে বিএনপির কর্মী সমাবেশ বলেন জানান স্থানীয় নেতারা। গণআন্দোলনকে বেগবান করতে এই কর্মী-সমাবেশের মাধ্যামে উপজেলা বিএনপির আগামী নেতৃত্ব নির্ধারণ হতে পারে বলেও জানিয়েছেন বিএনপির একাধিক নেতা।

এ উপজেলায় বিএনপির রাজনীতিকে এগিয়ে নিতে মাঠ পর্যায়ে নেতাকর্মীদের সাথে ব্যাপক যোগাযোগ করে যাচ্ছেন সভাপতি পদে সাবেক এমপি শাহ নুরুল কবির শাহীন ও উপজেলা বিএনপির সভাপতি লুৎফুল্লাহেল মাজেদ বাবু। সাধারণ সম্পাদক হিসেবে নাম উঠে আসছে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক একেএম হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম ভূঞা মনি, প্রতিষ্ঠাকালীন উপজেলা বিএনপির সভাপতি অ্যাভোকেট আব্দুর রাজ্জাক ভূঞার ছেলে উপজেলা যুবদলের সাবেক সভাপতি আতিকুর রাজ্জাক ভূঞা হীরা ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন খোকন।

সমাবেশ সফল করতে বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় পর্যন্ত প্রস্তুতি সভাও হয়েছে। ওই কর্মী-সমাবেশ সর্বাত্মক সফল করার আহ্বান জানিয়ে ইউনিয়ন পর্যায়ে মিছিল হচ্ছে নিয়মিত। এরপর বিএনপি জোরেশোরে সমাবেশের প্রস্তুতি শুরু করলেও কোথায় সমাবেশ হবে তা চূড়ান্ত করতে হিমশিম খাচ্ছেন দলটির নেতারা।

এ বিষয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক একেএম হারুন অর রশিদ বলেন, সমাবেশ হবে মানুষের অধিকার নিশ্চিত করার দাবিতে। এতে ব্যাপক মানুষের সমাগমের আশা করছেন তারা। এ কারণে তিনটি স্থানের নামোল্লেখ করে জেলা পুলিশ সুপারের কাছে আবেদন করার পর ঈশ্বরগঞ্জ ইউপির পাশে জয়পুর এলাকায় সমাবেশের প্রস্তুতি নেয়া হচ্ছে। অন্যগুলো শিক্ষা প্রতিষ্ঠান হওয়ায় অনুমোন পায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়