×

জাতীয়

সর্বশক্তি দিয়ে মানুষকে জাগিয়ে তুলতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২২, ০৩:৩০ পিএম

সর্বশক্তি দিয়ে মানুষকে জাগিয়ে তুলতে হবে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সর্বশক্তি দিয়ে মানুষকে জাগিয়ে তুলতে হবে

সরকারের বিরুদ্ধে দেশের মানুষকে জাগিয়ে তোলার হুংকার দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আর নয় এখন সময় এসেছে সব শক্তি দিয়ে দেশের মানুষকে জাগিয়ে তুলতে হবে এই অত্যাচারী সরকারের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে জিয়া পরিষদ আয়োজিত বিএনপির চলমান আন্দোলনে নিহত পরিবারকে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে নিহত আব্দুর রহিমের স্ত্রী খাদিজা বেগম, নিহত নুরে আলমের স্ত্রী ইফফাত জাহান, নিহত শহিদুল ইসলাম শাওনের বাবা ছোঁয়াব আলী ভূইয়া রাজা আহমেদ শাওনের মা আমেনা বেগমের হাতে অর্থ সহায়তা তুলে দেয়া হয়।

ফখরুল বলেন, সরকার আজ ক্ষমতা আগলে রাখতে নগ্নভাবে নেমেছে। সমাবেশে বাধা দিয়ে জনসমাগম কম করতে চেষ্টা চালাচ্ছে সরকার। এই সরকারকে সরাতে না পারলে জাতির অস্তিত্ব থাকবে নাহ। বর্তমান নির্বাচন কমিশন গঠন করা হয়েছে তাদের বিজয় নিশ্চিত করার জন্য।

তিনি বলেন, ক্ষমতায় থাকতেই তত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। যারা মানুষ হত্যা করে, গুম করে, লুটপাট করে তাদের পাশে জনগণ নেই এখন বলার সময় এসেছে। ন্যায় বিচারের কল্যাণমূলক রাষ্ট্র নির্মাণ করতে চায় বিএনপি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে দানব সরকারকে হঠাতে সর্বশক্তি নিয়োগ করতে হবে।

আয়োজক সংগঠনের যুগ্ম মহাসচিব আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় সভাপতি মোহাম্মদ আব্দুল কদ্দুস এর সভাপতিত্বে অন্যদের মধ্যে সংগঠনের মোহাম্মদ এমতাজ হোসেন, শফিকুল ইসলাম, দেওয়ান মাহফুজ রহমান, ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, মুন্সিগঞ্জ জেলায় নিহত শহীদুল ইসলাম শাওনের বাবা ছোঁয়াব আলী ভূইয়া বক্তৃতা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App