×

জাতীয়

বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২২, ১০:২২ পিএম

বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির উদ্বোধন
বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির উদ্বোধন

বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারি। ছবি: ভোরের কাগজ

বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির উদ্বোধন

বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে উদ্বোধনের পর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ কর্তৃক জমকালো যৌথ রিট্রিট প্যারেড অনুষ্ঠিত হয়।

বিজিবি জানায়, উদ্বোধনী অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে স্বরাষ্ট্রমন্ত্রী গ্যালারী চত্ত্বরে বৃক্ষরোপণ করেন।

[caption id="attachment_377038" align="aligncenter" width="1280"] বৃহস্পতিবার বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: ভোরের কাগজ[/caption]

উদ্বোধনী অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মাজহারুল হক প্রধান উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পঞ্চগড় ব্যাটালিয়নের (১৮ বিজিবি) সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ জমকালো যৌথ রিট্রিট প্যারেড করে। মূলত দুই দেশের জনগণের মধ্যে বিদ্যমান বন্ধুপ্রতীম ভাতৃত্ববোধ সম্প্রসারণের পাশাপাশি উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার ও আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্ট এই প্যারেড প্রদর্শন করে।

প্যারেড শেষে স্বরাষ্ট্রমন্ত্রী চমকপ্রদ ও মনোমুগ্ধকর প্যারেড প্রদর্শনের জন্য বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্টকে ধন্যবাদ জানান। তাদের মাঝে মিষ্টি বিতরণ করেন এবং তাদের সাথে ফটোশেসনে অংশ নেন।

[caption id="attachment_377041" align="aligncenter" width="1280"] উদ্বোধনী শেষে পঞ্চগড় ব্যাটালিয়নের (১৮ বিজিবি) সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ জমকালো যৌথ রিট্রিট প্যারেড করে।। ছবি: ভোরের কাগজ[/caption]

বাংলাবান্ধায় নবনির্মিত গ্যালারি চত্বরে অনুষ্ঠিত বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট সিরিমনিকে স্মরণীয় করে রাখার জন্য উভয় বাহিনীর মধ্যে শুভেচ্ছা উপহার বিনিময় হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিজিবি’র উত্তর পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান, বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার, শিলিগুড়ির আইজি শ্রী অজয় সিং সহ বিএসএফের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ, পঞ্চগড়ের জেলা প্রশাসক ও পুলিশ সুপার, সরকারী ও বেসরকারী পদস্থ কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়া জয়েন্ট রিট্রিট দেখতে উভয় দেশের পর্যটকরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App