×

বিনোদন

‘নটী বিনোদিনী’ হচ্ছেন কঙ্গনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২২, ১১:২৫ এএম

কঙ্গনার ফিল্মোগ্রাফিতে যুক্ত হল আরো একটি বায়োপিক। গত মাসেই ‘নটী বিনোদিনী’র বায়োপিকের ঘোষণা করেছিলেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। বিনোদিনী দাসীর চরিত্রে রুক্মিণী মৈত্রর ফার্স্ট লুকও প্রকাশ্যে এসেছিল।

এর মাঝেই চমকে দেয়ার মতো খবর। ‘নটী বিনোদিনী’ হিসাবে এবার পর্দায় দেখা যাবে কঙ্গনা রানাওয়াতকে। তবে রুক্মিণীর জায়গা নিচ্ছেন না অভিনেত্রী, বরং বাংলা থিয়েটারের কালজয়ী ব্যক্তিত্বকে নিয়ে সম্পূর্ণ ভিন্ন একটি বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। সেই ছবিতে নামভূমিকায় থাকছেন কঙ্গনা রানাওয়াত। পতিতাপল্লীতে জন্ম বিনোদিনী দাসীর।

মাত্র ১২ বছর বয়সে বাংলা থিয়েটারের জগতে পা দেন বিনোদিনী। সেই সময় রঙ্গমঞ্চে মেয়েদের কাজ করবার চল ছিল না। মাত্র ১১ বছরের কেরিয়ারে বাংলা থিয়েটারের দশা আর দিশা বদলে দিয়েছিলেন নটী বিনোদিনী। হিন্দিতে ‘নটী বিনোদিনী’র বায়োপিক পরিচালনা করছেন ‘মর্দানি’ খ্যাত পরিচালক প্রদীপ সরকার। কাহিনী লিখেছেন প্রকাশ কাপাডিয়া। আনুষ্ঠানিক বিবৃতিতে কঙ্গনা জানিয়েছেন, ‘আমি প্রদীপ সরকার জি-র বড় ভক্ত, এই সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি।

প্রকাশ কাপাডিয়া জি-র সঙ্গেও প্রথমবার কাজ করতে চলেছে, আমি খুব উত্তেজিত এই অসাধারণ একটা যাত্রার অংশ হতে পেরে’। এর আগে ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ, জয়ললিতার বায়োপিকে অভিনয় করেছেন কঙ্গনা। আপতত ‘এমার্জেন্সি’ নিয়ে ব্যস্ত অভিনেত্রী। এই সিনেমায় ভারতের প্রথম এবং একমাত্র মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করছেন কঙ্গনা। এই সিনেমার পরিচালকও ছিলেন কঙ্গনা। এর পাশাপাশি কঙ্গনার ঝুলিতে রয়েছে ‘তেজাস’। এই সিনেমায় ভারতীয় বায়ুসেনার চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App