×

জাতীয়

সাবেক সিইসি-ইসিদের সঙ্গে মতবিনিময় সভায় হাবিব কমিশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২, ১১:৫৬ এএম

সাবেক সিইসি-ইসিদের সঙ্গে মতবিনিময় সভায় হাবিব কমিশন

বুধবার সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনারদের (ইসি) সঙ্গে হাবিব কমিশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ সব ধরনের নির্বাচন কিভাবে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ করা যায় সে বিষয়ে সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনারদের (ইসি) সঙ্গে বৈঠকে বসেছে কাজী হাবিবুল আউয়াল কমিশন।

বুধবার (১৯ অক্টোবর) সকাল ১১টা দিকে এ মতবিনিময় সভা শুরু হয়।

সম্প্রতি গাইবান্ধা-৫ উপনির্বাচন নির্বাচন কমিশন থেকে সিসি ফুটেজ দেখে বন্ধ করার পরে নানামুখী আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, আজকের মতবিনিময় সভা থেকে আগামী নির্বাচন কিভাবে সুষ্ঠু করা যায়, কমিশন তার ক্ষমতা ও সংবিধান পদত্ত আইন কতটা প্রয়োগ করতে পারে ইত্যাদি বিষয়ে বিজ্ঞ সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের মতামত নিতেই এ বৈঠকের আয়োজন।

সভায় উপস্থিত রয়েছেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এটিএম শামসুল হুদা, কে এম নুরুল হুদা, রকিব উদ্দীন আহমেদ, নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব) সাখাওয়াত হোসেন, নির্বাচন কমিশনার (ইসি) শাহনেওয়াজ, কবিতা খানম প্রমুখ।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আউয়ালের সভাপতিত্বে অন্য চার কমিশনার ও ইসির উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App