×

জাতীয়

একা আসা প্রবাসীরাই চক্রটির টার্গেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২, ০৬:৩২ পিএম

একা আসা প্রবাসীরাই চক্রটির টার্গেট

পুলিশের হাতে গ্রেপ্তার ডাকাত চক্রের তিন সদস্য। ছবি: ভোরের কাগজ

যেসব প্রবাসী একা আসেন বা সঙ্গে শুধু নারী থাকে তাদের যাত্রী হিসেবে গাড়িতে তোলেন চক্রটি। পরে নির্জন কোনো স্থানে নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সব লুটে নেয় তারা। ডাকাত চক্রের তিন সদস্যকে গ্রেপ্তারের বিষয়ে বুধবার (১৯ অক্টোবর) ভোরের কাগজকে এসব তথ্য জানান উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মহসীন। গ্রেপ্তারকৃতরা হলো, সালাম মাতবর (৫৩), মো. ইকরাম আলী মুন্সি (৩৮) ও শাহীন আলম প্রকাশ আলম (২৪)।

ওসি বলেন, গতকাল গভীর রাতে উত্তরা পশ্চিম থানার উত্তরা ৩ নং সেক্টর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি চাকু উদ্ধার করা হয়। গ্রেপ্তার সালাম এই ডাকাতদলের হোতা। তার বিরুদ্ধে এর আগেও চারটি মামলা রয়েছে। এসব মামলায় জেলে থাকার সময়ই গ্রেপ্তারকৃত বাকি সহযোগীদের সঙ্গে পরিচয় হয় তার। তখনই তাদের নিয়ে এই ডাকাত দল করেন সালাম।

ওসি আরও বলেন, তারা বিভিন্ন গ্যারেজ থেকে প্রথমে গাড়ি ভাড়া করেন। এরপর প্রবাসীদের টার্গেট করেন। যেসব প্রবাসী একা আসেন বা সঙ্গে শুধু মহিলা থাকে তাদের যাত্রী হিসেবে গাড়িতে তোলেন। পরে নির্জন কোনো স্থানে নিয়ে চাকু, ছুরির ভয় দেখিয়ে সব লুটে নেন। গতকালও এরকম ডাকাতির প্রস্তুতি নিতে উত্তরা ৩ নং সেক্টরে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে সালামসহ তিন জনকে গ্রেপ্তার করে। বাকি দুইজনের বিরুদ্ধেও বিভিন্ন থানায় মামলা রয়েছে। তাদের আজ বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App