×

আন্তর্জাতিক

মিয়ানমারে কারাগারে বিস্ফোরণ, নিহত ৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২, ০৪:৫৪ পিএম

মিয়ানমারে কারাগারে বিস্ফোরণ, নিহত ৮

মিয়ানমারের ইয়াঙ্গুন শহরে অবস্থিত একটি কারাগারে বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনায় আট জনের মৃত্যু হয়েছে। ছবি: সংগৃহীত

মিয়ানমারের ইয়াঙ্গুন শহরে অবস্থিত একটি কারাগারে বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনায় আট জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন।

বুধবার (১৯ অক্টোবর) সকালের দিকে ইয়াঙ্গুনের ওই কারাগারে বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা ঘটে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম মিয়ানমার নাউ ও ইরাবতির প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার স্থানীয় সময় সকাল নয়টা ৪০ মিনিটের দিকে ইয়াঙ্গুনের ঔপনিবেশিক আমলের ইনসেইন কারাগারের পার্সেল কাউন্টারের কাছে দুটি বিস্ফোরণের পর গোলাগুলির শব্দ শোনা যায়। এতে কারাগারের তিন কর্মকর্তা ও পাঁচ দর্শনার্থীর মৃত্যু হয়। খবর রয়টার্সের।

বিস্ফোরণের কারণ এখনও পরিষ্কার নয়। বিস্ফোরণ ও গোলাগুলির এই ঘটনার বিষয়ে তাৎক্ষণিকভাবে কারাগারের প্রতিনিধি এবং সামরিক সরকারের মন্তব্য পাওয়া যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

স্থানীয় গণমাধ্যম জানায়, পুলিশ বিস্ফোরণের স্থান পরিদর্শন করছে। বিবিসি বার্মিজ বলছে, বিস্ফোরণে গুরুতর আহত কারাগারের কর্মীদেরকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া যারা সামান্য আহত হয়েছেন, তাদের পার্শ্ববর্তী দোকানে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মিয়ানমারের সবচেয়ে কুখ্যাত হিসাবে পরিচিত ইয়াঙ্গুনের ইনসেইন কারাগার। গত বছরের সামরিক অভ্যুত্থানের পর গণতন্ত্রকামী হাজার হাজার রাজনৈতিক কর্মীকে এই কারাগারে বন্দী করে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App