×

জাতীয়

শেখ রাসেল দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ০৪:২৬ পিএম

শেখ রাসেল দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মঙ্গলবার বাংলাদেশ ফিল্ম আর্কাইভে শেখ রাসেলের ৫৯তম জন্মদিবস ২০২২ উদযাপন। ছবি: ভোরের কাগজ

শেখ রাসেল দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা
শেখ রাসেল দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিবস ২০২২ উদযাপন উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশুতোষ চলচ্চিত্র ও স্থিরচিত্র প্রদর্শনীর আয়োজন করে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ২য় তলা ও প্রজেকশন হলে রাজধানীর গুরুত্বপূর্ণ ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক শিশু-কিশোর ক বিভাগে প্রথম থেকে তৃতীয় শ্রেণি, খ বিভাগে চতুর্থ থেকে যষ্ঠ শ্রেণি, গ বিভাগে সপ্তম ও অষ্টম শ্রেণির শিশুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. জাহাঙ্গীর আলম। সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমী’র চেয়ারম্যান কথা সাহিত্যিক সেলিনা হোসেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার ক, খ ও গ তিনটি বিভাগের প্রতিটি বিভাগে তিনটি করে পুরষ্কার দেয়া হয় শিশু-কিশোরদের। চিত্রাঙ্কন প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক ছিলেন সৈয়দা মাহবুবা করিম, পরিচালক শিল্পকলা একাডেমী। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরষ্কার বিতরণের পর প্রদর্শিত হয় শিশুতোষ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ছুটির ঘন্টা। এছাড়াও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের ২য় তলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ শেখ রাসেলের দুর্লভ স্থিরচিত্রের প্রদর্শনীর আয়োজন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App