×

জাতীয়

রাসেলের হত্যাকারীদের ইতিহাস ক্ষমা করবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ০৪:১১ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ রাসেলকে যারা হত্যা করেছে ও ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত ইতিহাস তাদের ক্ষমা করবে না।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর বনানী কবরস্থানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করার পর এসব কথা বলেন তিনি।

শ্রদ্ধা জানানো শেষে গণমাধ্যমকর্মীদেরকে সেতুমন্ত্রী বলেন, এই হত্যাকাণ্ড ক্ষমার অযোগ্য। যারা ইনডেমনিটি দিয়েছিল তাদের উত্তরাধিকার বহন করছে বিএনপি। বিএনপির হাতে বাংলাদেশ ও দেশের শাসন নিরপরাধ নয়।

শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ ও যুবলীগসসহ সহযোগী সংগঠন। এসময় তারা ১৫ আগস্ট হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করার দাবি জানান।

শেখ রাসেলের ৫৯তম জন্মদিন মঙ্গলবার (১৮ অক্টোবর) পালিত হচ্ছে নানা আয়োজনে। মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, গত বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন শেখ রাসেল দিবস হিসেবে পালিত হচ্ছে। শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য: শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App