×

সারাদেশ

যশোর সীমান্তে সাড়ে ১২ কেজি স্বর্ণসহ আটক ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ০৮:২২ পিএম

যশোর সীমান্তে সাড়ে ১২ কেজি স্বর্ণসহ আটক ১

যশোর সীমান্তে বিজিবির হাতে ১২ কেজি স্বর্ণসহ আটক পাচারকারী। ছবি: ভোরের কাগজ

একদিনের ব্যবধানে সীমান্তের ব্যাঙদা এলাকা থেকে ১২.৫০০ কেজি ওজনের ১০৬টি স্বর্ণের বারসহ সাজু আহম্মেদ (২০) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। আটককৃত সাজু যশোর জেলার চৌগাছা থানার মুক্তারপুর ইউনিয়নের কাবিলপুর গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুর একটার দিকে ঝিকরগাছা উপজেলার সীমান্তঘেঁষা ব্যাঙদা বাঁশতলার মোড় থেকে সাজু আহম্মেদকে আটক করে এ স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে বলে বেনাপোলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিজিবি।

বেনাপোল কোম্পানী সদর বিজিবি ক্যাম্পে আয়োজিত এ সংবাদ সম্মেলনে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে হাবিলদার মো. নুর আলম মিয়ার নেতৃত্বে ঝিকরগাছা উপজেলার কাশিপুরস্থ ব্যাঙদা সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে ব্যাঙদা বাঁশতলার মোড় থেকে সন্দেহভাজন বাই-সাইকেল আরোহী সাজু আহম্মেদকে আটক করা হয়। পরবর্তীতে তাকে তল্লাশি করে তার শরীরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১০৬টি স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক ওজন ১২.৫০০ কেজি। এই স্বর্ণের বর্তমান মূল্য ১০ কোটি টাকা। আটককৃত স্বর্ণ এবং ব্যবহৃত মোবাইল এর সিজার মূল্য ১০ কোটি ১০ হাজার টাকা। আটককৃত আসামি, স্বর্ণ এবং অন্যান্য মালামাল ঝিকরগাছা থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

এর আগে সোমবার দুপুরে বেনাপোল রেল স্টেশন এলাকা থেকে অনিক কুমার বিশ্বাস (৩০) নামে এক যুবকের জুতার মধ্য থেকে এক কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছেন ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App