×

জাতীয়

ডিএনসিসিতে শেখ রাসেল দিবস পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ০৪:৫২ পিএম

ডিএনসিসিতে শেখ রাসেল দিবস পালিত

ছবি: ভোরের কাগজ

শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষ্যে তাঁর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে বনানী কবরস্থানে শহীদ শেখ রাসেলের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা। এসময় উপস্থিত ছিলেন ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও কাউন্সিলরবৃন্দ। শহীদ শেখ রাসেলের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তাঁর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে গুলশান নগর ভবনের ৬ তলায় সম্মেলন কক্ষে 'শেখ রাসেল দিবস-২০২২' উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই সম্মেলন কক্ষের প্রধান ফটকে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

আলোচনা সভায় শহীদ শেখ রাসেলের স্মৃতি স্মরণ করে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, 'শেখ রাসেল শৈশব থেকেই ছিলেন দূরন্ত প্রাণবন্ত। পচাত্তরের ১৫ আগস্টে ছোট্ট নিষ্পাপ শিশুর আকুতিও নরপশুদের মন গলাতে পারেনি। নিষ্পাপ শিশু শেখ রাসেলকে হত্যা পৃথিবীর ইতিহাসে ঘৃণ্যতম অপরাধ। তাঁকে নির্মমভাবে হত্যা না করা হলে তিনি এই দেশকে নেতৃত্ব দিতেন। আলোচনা সভা শেষে শহীদ শেখ রাসেলের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেঃ জেনাঃ মোঃ জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহঃ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ এবং উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App