×

জাতীয়

ই-অরেঞ্জের টাকা আত্মসাৎ: নাজমুলের জামিন দেয়নি হাইকোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ১২:১২ পিএম

ই-অরেঞ্জের টাকা আত্মসাৎ: নাজমুলের জামিন দেয়নি হাইকোর্ট

ফাইল ছবি

গ্রাহকের ১১শ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠে ই-অরেঞ্জের। এ ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি প্রতিষ্ঠানের সাবেক চিফ অপারেটিং অফিসার (সিওও) নাজমুল আলম রাসেলকে জামিন দেননি হাইকোর্ট। সেই সঙ্গে তার জামিন আবেদনের বিষয়ে শুনানি আরো ৪ মাস (স্ট্যান্ডওভার) মুলতবি রেখেছেন আদালত।

মঙ্গলবার (১৮ অক্টোবর) এ আদেশ দেন। হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ। এসময় আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। এর আগে সোমবার (১৭ অক্টোবর) এ বিষয়ে শুনানি নিয়ে আদেশ দেয়ার জন্য মঙ্গলবার দিন ঠিক করেন উচ্চ আদালত ।

টাকা নিয়ে দীর্ঘদিন পণ্য না দেয়ার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের বিরুদ্ধে মো. তাহেরুল ইসলাম নামের এক ভুক্তভোগী বাদী হয়ে গুলশান থানায় ১৬ আগস্ট রাতে প্রতারণার মামলা করেন। মামলা দায়েরের সময় প্ররতারনার শিকার আরো ৩৭ জন উপস্থিত ছিলেন। আসামিরা হলেন সোনিয়া মেহজাবিন, মাসুকুর রহমান, আমানুল্লাহ, বিথী আক্তার, কাওসার ও ই-অরেঞ্জের সব মালিক।

মামলার আসামি সোনিয়া মেহজাবিন, মাসুকুর রহমান ও আমানুল্লাহকে ২ সেপ্টেম্বর ৫ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। গত ২৮ আগস্ট ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের সাবেক চিফ অপারেটিং অফিসার নাজমুল আলম রাসেলকে রিমান্ডে পাঠান আদালত।

মামলার এজহারে থেকে জানা যায়, পন্য দেয়ার কথা বলে প্রায় ১ লাখ ক্রেতার কাছ থেকে টাকা নেয় প্রতিষ্ঠানটি। এভাবে ই-অরেঞ্জ ১১শ’ কোটি টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App