×

খেলা

সালাহর গোলে লিভারপুলের জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২, ১১:১০ এএম

সালাহর গোলে লিভারপুলের জয়

গোল করার পর উদযাপন করছেন মোহামেদ সালাহর

মোহামেদ সালাহর একমাত্র গোলে চলতি মৌসুমে ম্যানচেস্টার সিটির জয়রথ থামাতে সক্ষম হলো লিভারপুল। হাইভোল্টেজ লড়াইয়ে জিতলো জার্গেন ক্লপের দল।

ঘরের মাঠ অ্যানফিল্ডে রবিবার রাতে ১-০ গোলের জয় পেয়েছে সালাহরা। লিগে তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে লিভারপুল।

অপরদিকে আসরে প্রথম হারের স্বাদ পেল গত দুইবারের চ্যাম্পিয়ন সিটি।

ম্যাচটিকে মনে করছিল সালাহ আর আরলিং হালান্ডের লড়াই। নিজের শেষ ১০ ম্যাচেই গোলের দেখা পাওয়া হালান্ড হেরে গেলেন সালাহর কাছে।

অবশ্য ম্যাচে বল দখল থেকে শুরু করে শটের দিক থেকেও এগিয়ে ছিল ম্যান সিটি। ৬৪ ভাগ বল দখলে রেখে ১৬টি শট নেয় তারা, যার মধ্যে ৬টি ছিল লক্ষ্যে।

অন্যদিকে ১৩ শটের মাত্র দুটি লক্ষ্যে রাখতে পারে লিভারপুল, একটি হয় গোল। আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে উঠেছিল হাইভোল্টেজ লড়াই। ম্যান সিটির হালান্ড বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু গোল করতে পারেননি।

দ্বিতীয়ার্ধে ৫৫তম মিনিটে লিভারপুলের জালে বল পাঠিয়ে উৎসবে মাতেন ফিল ফোডেন। তবে আক্রমণের শুরুতে হালান্ড লিভারপুলের ফাবিনিয়োকে ফাউল করায় ভিএআরের সাহায্যে গোল বাতিল করে দেন রেফারি।

৭৬তম মিনিটে বরং লিভারপুলই তুলে নেয় জয়সূচক গোলটি। যে গোলে অ্যাসিস্ট গোলরক্ষক আলিসনের!

প্রতিপক্ষের ফ্রি-কিকে বল ধরে দ্রুতই লম্বা করে বাড়ান এই ব্রাজিলিয়ান। বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে গিয়ে বক্সে ঢুকে এদেরসনকে পরাস্ত করেন সালাহ। শেষ পর্যন্ত ওই গোল ধরে রেখেই মাঠ ছাড়ে জার্গেন ক্লপের দল। লিভারপুল কোচ অবশ্য দলের সঙ্গে জয়োৎসবে মাততে পারেননি, নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে রেফারির একটি সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে টাচলাইন থেকে বহিষ্কার হন তিনি।

এই জয়ের ফলে ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠলো লিভারপুল। দিনের আরেক ম্যাচে লিডস ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App